বৃহস্পতিবার, জানুয়ারি ২১
Shadow

রোহিঙ্গা সংকট নয়, এটি একটি সমস্যা: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  :

রোহিঙ্গা সংকট নয়, এটি একটি সমস্যা উল্লেখ করে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, কিভাবে মানবতার সেবা করা যায় শেখ হাসিনা চোখে আঙুল দিয়ে তা দেখিয়ে দিয়েছেন। আর্তমানবতার সেবায় শেখ হাসিনার পাশে এখন সারা পৃথিবী আছে। বুধবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ীতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, মায়ের মমতা আর বোনের স্নেহ দিয়ে বানভাসি মানুষ থেকে শুরু করে রোহিঙ্গা পর্যন্ত সবার পাশে দাঁড়িয়ে আশ্রয়, সাহস, স্নেহ-ভালোবাসা ও মমতা দিয়ে ভরিয়ে দিয়েছেন বঙ্গকন্যা শেখ হাসিনা। তিনি ‘রাস্তার পাশে চাদর পেতে আল্লাহর ওয়াস্তে দুইটা পয়সা দিয়া যান’ এই স্টাইল থেকে বাংলাদেশকে বের করে নিয়ে এসেছেন।

কৃষিমন্ত্রী বলেন, ওমুক দেশ শেখ হাসিনাকে, ওমুক প্রেসিডেন্ট শেখ হাসিনাকে পাত্তা দেয় না। পাত্তা দেয়না বলার পরের দিনেই সেই ৩০ বিলিয়ন ডলার সাহায্য এসে উপস্থিত হয়েছে। শেখ হাসিনা তো ফকিরের বাচ্চা না, যে হাত পেতে সাহায্য চাইবে। আর সৌদি আরবও আমাদের সাহায্য পাঠিয়েছে। সারা বিশ্বের মানুষ এই রোহিঙ্গা সমস্যার সমাধান চায়। কোন অভিনয় নয়, কোন কৃত্রিমতা নয়, আমাদের প্রধানমন্ত্রী একজন দক্ষ কূটনৈতিক।

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ উৎসব আমরা ভাগ করে নেব দুর্গত মানবতার সঙ্গে, আর্তমানবতার সঙ্গে।

নালিতাবাড়ী পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী অরুণ চন্দ্র সরকারের সভাপতিত্বে এসময় অনান্যের মধ্যে শেরপুরের জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরফদার সোহেল রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক ফজলুল হক, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ নালিতাবাড়ীর সভাপতি গোপাল চন্দ্র সরকার, ট্রাইবাল ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশন নালিতাবাড়ীর চেয়ারম্যান মি. লুইস নেংমিনজা ছাড়াও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.