বুধবার, জানুয়ারি ২৭
Shadow

শনিবার দৃশ্যমান হবে পদ্মাসেতু

প্রাইম ডেস্ক :

পদ্মা সেতুর পিয়ারের ওপর বসতে যাচ্ছে সুপার স্ট্রাকচার (স্প্যান)। দৃশ্যমান হতে চলেছে স্বপ্নের পদ্মা সেতু।

শনিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ১০টার মধ্যে স্প্যান উঠানো সম্পন্ন হবার কথা রয়েছে। শেষ সময়ে এখন চলছে নানা প্রস্তুতি। শনিবার সেতুমন্ত্রীসহ আরো তিন মন্ত্রীর উদ্বোধনের সময় থাকার কথা রয়েছে। এ পর্যন্ত মূল সেতুর ৫৪.৪৪ শতাংশ কাজ শেষ হয়েছে। 
প্রমত্তা পদ্মার বুকে শরিয়তপুরের জাজিরা প্রান্তে দৃশ্যমান হওয়ার মধ্য দিয়ে পদ্মা সেতু নির্মাণে আরো এক ধাপ এগিয়ে যাচ্ছে। ৩৭ ও ৩৮ নম্বর পিয়ারের ওপর বসানো হবে এই সুপার স্ট্রাকচার। ডানা মেলে ধরবে দেশবাসীর স্বপ্ন।  খুব কাছাকাছি সময়ের মধ্যে চারটি স্প্যান বসবে। সংশ্লিষ্ট প্রকৌশলী ও কর্মকর্তারা এ সব তথ্য জানিয়েছেন।
পদ্মা সেতু প্রকল্পের  প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম বলেন, পদ্মা সেতু প্রকল্প সারা বিশ্বের কাছে একটি মাইলফলক। ৩০ সেপ্টেম্বর মধ্যে পিয়ারের উপর স্থাপন করা হবে স্প্যান।
তিনি আরো জানান, মাওয়া প্রান্ত থেকে সুপার স্ট্রাকচারটি ভাসমান ক্রেনে করে জাজিরা প্রান্তে আনা হয়েছে। এখন সুপার স্ট্রাকচার বসানোর আগে বেয়ারিং কাজ চলছে। বেয়ারিং সেতুর ভূকম্পন রোধ করে এবং ভারসাম্য রক্ষায় কাজ করে থাকে। পিয়ার দুটির কংক্রিটের শক্তি ৫০ মেগা প্যাসকেল অর্জন করলেই তার উপর স্প্যান বসানো হবে। এ ছাড়া বর্তমানে এখন পিয়ারের সাটারিং খোলার কাজ শেষ। অন্যান্য ফিনিশিং চলছে।

Leave a Reply

Your email address will not be published.