শনিবার, জানুয়ারি ১৬
Shadow

সুচির নোবেল কেড়ে নাও নিতে হবে,বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক :
সুচির নোবেল কেড়ে নাও নিতে হবে, গণহত্যা বন্ধ কর করতে হবে,রোহিঙ্গা মরছে কেন জাতিসংঘ জবাব চাই, দুনিয়ার মুসলিম এক হও এমন নানাবিধ দাবী ও বিক্ষোভে গাজীপুরের শ্রীপুরের মাওনায় ঢাকা টু ময়মনসিংহ মহাসড়ক প্রকম্পিত হয়ে উঠে।

শুক্রবার জুমার নামাজ শেষে মহাসড়ক সংলগ্ন ও উপজেলার আশেপাশের প্রত্যেকটি মসজিদ থেকেই ধর্মপ্রাণ মুসুল্লীরা মহাসড়কে সমবেত হয়ে মিয়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলা, নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রদর্শণ করেন।

উপজেলা তাফসিরুল কোরআন কমিটি আয়োজিত এই বিক্ষোভ মিছিলে মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক-ছাত্র,সাধারণ মুসুল্লী ও পথচারীসহ কয়েক হাজার মানুষ প্রায় ২ কিলোমিটার দীর্ঘ রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সুচীর বিচার দাবীতে বক্তব্য প্রদান করেন। এই সময় প্রায় ঘন্টাখানেক যান চলাচলে বিঘ্ন হয়। পরে উত্তেজিত তৌহিদি জনতা আল্লাহু আকবার ধ্বণিতে আকাশ বাতাশ প্রকম্পিত করে তোলে।
তাফসিরুল কোরআন কমিটির সভাপতি হাফেজ মা: কারী মো. মনির হোসেন বলেন, এই ভাবে আমরা চুপ করে ঘরে বসে থাকলে চলবে না। রোহিঙ্গা মুসলমানরা আমাদের ভাই তাদের উপর এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাই। প্রয়োজনে তাদের সাহায্যার্থে মিয়ানমারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবো। তাদের কমিটি থেকে এই মাসের ১৯ তারিখ ত্রাণ নিয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.