শুক্রবার, জানুয়ারি ১৫
Shadow

শোচনীয় হারে দেশবাসীর কাছে মুশফিকের ক্ষমা প্রার্থনা

প্রাইম খেলাধুলা  :

হারারও অনেক ধরন আছে। অবশ্যই ম্যাচ বাঁচানো খুব কঠিন হত। কিন্তু অন্তত দুইটা সেশন খেলার মতো সামর্থ্য তো আমাদের আছে। সেদিক থেকে বলব, অধিনায়ক হিসেবে, ব্যাটসম্যান হিসেবে খুব হতাশ। খুবই খারাপ লাগছে। এভাবে হারতে হবে কখনও ভাবিনি। এই হারের জন্য আমি জাতির কাছে ক্ষমা চাইছি বলে মন্তব্য করেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে দলের দলের প্রতিনিধি হয়ে আসা অধিনায়ক মুশফিক এসব কথা জানান।
তিনি বলেন জানান, দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটিংয়ে ভীষণ হতাশ। আমাদের ব্যাটিংয়ের ব্যাখ্যার কথা যদি বলেন, অবশ্য হতাশাজনক। সত্যি বলতে কি, অধিনায়ক হিসেবে আমি নিজেই ভুলে গেছি বাংলাদেশ শেষ কবে এমন ব্যাটিং করেছে। একশ রানের নিচে শেষ কবে অলআউট হয়েছি নিজেও মনে করতে পারছি না। খুবই খারাপ লাগছে।
দুই দলের প্রথম ইনিংস শেষে মুশফিকুর রহিম বুঝে নিয়েছিলেন, পচেফস্ট্রুম টেস্ট জেতা সম্ভব নয়। তার কাছে সবচেয়ে বাস্তব সম্মত ফল ছিল ড্র। কিন্তু বাজে ব্যাটিংয়ে তার ধারে কাছেও যেতে পারেনি বাংলাদেশ। সেনওয়েস পার্কে সোমবার প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিন বাংলাদেশ টিকে মাত্র ১৭.১ ওভার। প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অলআউট হয় একশ রানের নিচে। ৯০ রানে অলআউট হয়ে ম্যাচ হেরেছে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে।
এর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে শেষবার একশ রানের নিচে অলআউট হয়েছিল বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published.