মঙ্গলবার, মার্চ ২
Shadow

দায়িত্ব নিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

প্রাইম ডেস্ক :

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা দায়িত্বভার গ্রহণ করেছেন। অবকাশ শেষে সুপ্রিম কোর্ট খোলার প্রথম দিনে গতকাল সকালে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের বিচার কার্যক্রম শুরু হয়। বেঞ্চের অন্য সদস্যরা ছিলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার। সকাল ৯টা ৫ মিনিটে বিচার কার্যক্রম শুরু হয়ে চলে ১০টা পর্যন্ত। এ সময় আপিল বিভাগ বেশ কিছু মামলা নিষ্পত্তি করে। পরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রীতি অনুযায়ী বিচারপতি ও আইনজীবীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
দুপুর ২টার পর সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বিচারপতিদের ফুলকোর্ট সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। সূত্রে জানা গেছে, এ সময় বিচার বিভাগের ভাবমূর্তি সমুন্নত রাখতে নিষ্ঠার সঙ্গে কাজ করার জন্য সুপ্রিম কোর্টের সকল বিচারপতির প্রতি আহ্বান জানান তিনি। তিনি সকল বিচারপতিকে সময়মতো আদালতে আসা এবং এজলাসে বসার আহ্বান জানান। পাশাপাশি বিভিন্ন মামলায় দেয়া রায় তাড়াতাড়ি লিখতেও বিচারপতিদের আহ্বান জানিয়ে তিনি বলেন, রায় ফেলে রাখবেন না। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি উদ্ভূত পরিস্থিতিতে বিচার বিভাগের ভাবমূর্তি ফিরিয়ে আনতে সকল বিচারপতিকে সচেষ্ট থাকার আহ্বান জানান। সভায় হাইকোর্ট বিভাগের বেঞ্চ পুনর্গঠন নিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সিদ্ধান্ত অপরাপর বিচারপতিদের জানিয়ে দেয়া হয়। বলা হয়, অবকাশকালীন ছুটি শুরুর আগে যে অবস্থায় ছিল সেভাবেই বেঞ্চ বসবে এবং বিচারকাজ পরিচালনা করবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে বেঞ্চ পুনর্গঠন করা হবে।
প্রধান বিচারপতি এস কে সিনহা এক মাসের ছুটিতে যাওয়ার পর সোমবার রাতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে

Leave a Reply

Your email address will not be published.