বুধবার, জানুয়ারি ২০
Shadow

শ্রীপুরে আরএকে সিরামিক্সে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
কারখানার ড্রায়ারের ওপর পুরাতন প্লাস্টিকের টিন ভেঙে প্রায় ৪০ফুট নিচে পড়ে গিয়ে এক সিরামিক কারখানার শ্রমিক নিহত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত এক জন। বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুর এলাকার আরএকে সিরামিক্স কারখানায় এ ঘটনা ঘটে। নিহত নাজমূল আলম(৩০) একই এলাকার আবুল কাশেমের ছেলে।

নিহতের স্বজনদের সূত্রে জানা যায়, নাজমূল ওই কারখানার বলমিল সেকশনের কর্মী। তিনি রাতের শিফটে কাজ করছিলেন। রাত ৩টার পরে ভূমি থেকে প্রায় ৫০ফুট ওপরে বলমিল ১নং ¯েপ্র ড্রায়ারে কর্মরত অবস্থায় প্লাস্টিকের টিন ভেঙে নিচে পড়ে যায় নাজমূল। এতে সে গুরুতর আহত হলে স্থানীয় আলহেরা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। নাজমূল বাবা-মায়ের ৫ সন্তানের মধ্যে তৃতীয়। সে স্থানীয় স্কুল ও কলেজ থেকে বোর্ড স্ট্যান্ডধারী মেধাবী ছাত্র ছিল বলে জানিয়েছে তার ভাই বদরুল।

এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষের কাছে বক্তব্য জানতে চাইলে তাদের পক্ষ থেকে কোন তথ্য দেওয়া হয়নি। তা ছাড়া কারখানাটির ব্যবস্থাপনা পরিচালকের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি। কারখানার মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক(প্রশাসন) এস এস আবেদীনের মোবাইলে ফোন দিলে তিনি লাইনটি কেটে দেন।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান জানান, নাজমূল নামের এক শ্রমিক ওপর থেকে পড়ে মাথায় গুরুতর আঘাত পেয়ে মারা গেছে। এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষ ক্ষতিপূরণ নিয়ে নিহতের পরিবারের সাথে কথা বলেছে। কারও কোন অভিযোগ না থাকলে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.