শুক্রবার, ফেব্রুয়ারি ২৬
Shadow

বিশ্ব ক্রিকেট কমিটিতে সাকিব আল হাসান

প্রাইম খেলাধুলা  :

সাকিবের অর্জনের মুকুটে যোগ হলো আরেকটি পালক। বলা যায়, এই পালকটা বাকিগুলোর থেকে একটু বেশিই উজ্জ্বল। বাংলাদেশের এই অলরাউন্ডার জায়গা পেয়েছেন মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিশ্ব ক্রিকেট কমিটিতে।

এমসিসির এই বিশ্ব ক্রিকেট কমিটি প্রতিষ্ঠিত হয় ২০০৬ সালে। সাবেক ও বর্তমান ক্রিকেটার, সাবেক ম্যাচ অফিসিয়ালদের নিয়ে গঠিত এই কমিটি আধুনিক ক্রিকেটে কিছু পরিবর্তন আনার ব্যাপারে সুপারিশ করে আইসিসিকে। তাই, এই কমিটির সদস্যপদ পাওয়া নিঃসন্দেহে অনেক বড় ব্যাপার।
এই অর্জনে সাকিব স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত। টি-টোয়েন্টি দলের অধিনায়ক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘এমসিসির সম্মানজনক বিশ্ব ক্রিকেট কমিটির সদস্য মনোনীত করায় সত্যিই নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এমন একটি সম্মাননার জন্য আমাকে উপযোগী মনে করায় আমি গর্বিত।’
এমসিসির এই বিশ্ব ক্রিকেট কমিটি গত ১ অক্টোবর দায়িত্ব বুঝে নিয়েছে। এর আগে গত ১৮ সেপ্টেম্বর এক চিঠি দিয়ে সদস্য হিসেবে নিয়োগ দেওয়ার কথা সাকিবকে জানিয়েছে আইসিসি। কমিটির চেয়ারম্যান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গ্যাটিং। বিদায়ী কমিটির চেয়ারম্যানও ছিলেন আরেক সাবেক ইংলিশ অধিনায়ক। তিনি হলেন কিংবদন্তি মাইক ব্রিয়ারলি।
জানিয়ে রাখা ভালো, নবগঠিত এই কমিটির প্রথম বৈঠক হবে সিডনিতে, আগামী ৯ ও ১০ জানুয়ারি। এর পরের সভাটি হবে লর্ডসে, আগামী ৬-৭ আগস্ট।

Leave a Reply

Your email address will not be published.