শনিবার, জানুয়ারি ১৬
Shadow

আইটি সেক্টরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা হবে : পলক

প্রাইম ডেস্ক :

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী তিন বছরে আইটি সেক্টরে প্রশিক্ষণ দিয়ে তিন লাখ তরুণকে দক্ষ করে তোলা হবে। আর ২০২১ সালের মধ্যে আইটি সেক্টরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে চাকরি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এ কথা দেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণদের উদ্দীপনা কাজে লাগাতে পারলে অসাধ্য সাধন সম্ভব। ক্ষেত্র প্রস্তুত করে দিতে পারলে এই তরুণরাই বিশ্ব জয় করবে। পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, বেসিস সভাপতি মোস্তফা জব্বার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, যশোর এমএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান ও যশোরের জেলা প্রশাসক আশরাফ উদ্দিন। স্বাগত বক্তব্য দেন পার্কের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) জাহাঙ্গীর আলম।

চাকরি মেলায় বায়োডাটা জমা দিতে সকাল থেকে তরুণরা আসতে শুরু করেন। দুপুর ১২টার মধ্যে কয়েক হাজার প্রার্থী সেখানে জড়ো হন। এদের সামলাতে গিয়ে অনুষ্ঠানসূচি ও কার্যক্রমে অব্যবস্থাপনা দেখা দেয়। ফলে চাকরিপ্রার্থীরা প্রতিষ্ঠানের স্টলে গিয়ে বায়োডাটা জমা দিতে পারেননি। ক্যাম্পাসে কয়েকটি বাক্স বসিয়ে বায়োডাটা সংগ্রহ করা হয়। মেলায় ৩১টি আইটি প্রতিষ্ঠান স্টল দেয়।

Leave a Reply

Your email address will not be published.