শুক্রবার, জানুয়ারি ২২
Shadow

ব্যর্থতা ঢাকতে সরকার মিথ্যাচার করছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক :

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোহিঙ্গা সংকট নিরসন ও চালের দাম নিয়ন্ত্রণে রাখাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা আড়াল করতেই বেগম খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্য ও দলের নেতাদের জড়িয়ে সংসদে মিথ্যাচার করা হয়েছে। নেতাদের সম্পদ নিয়ে সংসদে তদন্তের কথা তোলা হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রী বুধবার সংসদে দাঁড়িয়ে বলেছেন- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের বিদেশে টাকা পাচারের বিষয়ে তদন্ত করা হচ্ছে। তার এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যাচার। দলের নেতৃবৃন্দের নামে সম্পদের যে কথা প্রধানমন্ত্রী উপস্থাপন করেছেন তার কোনো প্রমাণ সরকার দিতে পারবে না।
মির্জা ফখরুল বলেন, ফখরুল ইমাম সংসদে যে অনলাইন পত্রিকার উদ্ধৃতি দিয়েছেন সেখানে ‘সার্চ’ করে তারা এ ধরনের কিছু পাননি।
আগামী দুর্গাপূজা উপলক্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে প্রস্তুতি সভায় বাধা দেয়ার অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘সরকার মুখে ধর্মনিরপেক্ষতার কথা বললেও কার্যত তারা তা বিশ্বাস করে না। তাদের ধর্মনিরপেক্ষতার মুখোশ উন্মোচিত হয়েছে পূজার প্রস্তুতিতে বাধা দেয়ার মাধ্যমে, এটাই তাদের আসল চেহারা।
সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সংসদে বিএনপি ও আমার নামে সম্পদের যেসব তথ্য দেয়া হয়েছে, তা মিথ্যা ও বানোয়াট। রাজনৈতিক উদ্দেশ্যে কাল্পনিক গল্প জড়িয়ে বিএনপিকে নানাভাবে ঘায়েল করা এবং বিএনপি নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে।’
সংবাদ সম্মেলনে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘মুখে অসাম্প্রদায়িকতার কথা বলে সরকার সাম্প্রদায়িক কাজ করে। লড়াই করে হলেও আমরা পূজার আনন্দ জনগণের কাজে পৌঁছাব। নেতাকর্মীরা তাতে পিছপা হবে না। ভয়কে জয় করতেই হবে।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- দলের ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহ উদ্দিন, বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবীব, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, নিপুন রায় চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.