বুধবার, ফেব্রুয়ারি ২৪
Shadow

পাইরেসি ঠেকাতে কড়া নজরদারিতে ‘ঢাকা অ্যাটাক’

প্রাইম বিনোদন :

পাইরেসির রোধে কড়া নজরদারিতে রয়েছে দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইউনিটের ১৬ জনের একটা টিম সবসময় মনিটর করছে।

‘ঢাকা অ্যাটাক’ ছবিটি পাইরেসি করার উদ্দেশে কেউ দৃশ্যধারণ করলে, পাইরেটেড সিনেমা দেখার আহ্বান জানালে, বিক্রয় কিংবা বিপণন করলে, কেউ কাউকে পাইরেটেড সিনেমার লিংক দিলে, কোনোভাবে কপি করলে, পাইরেসি করার প্রস্তুতি নিলে, পাইরেসি করার জন্য অর্থ, উৎসাহ ও সহযোগিতা প্রদান করলে তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে ‘ঢাকা অ্যাটাক’ টিম।

উপযুক্ত প্রমাণসহ যে পাইরেসি করছে তাকে ধরিয়ে দিতে পারলেই তথ্যপ্রদানকারীকে পুরস্কার হিসেবে দেওয়া হবে তিন লাখ টাকা! আর এমন ঘোষণাই দিয়েছে ‘ঢাকা অ্যাটাক’ টিম। আর পাইরেসি সংক্রান্ত তথ্য প্রদান করা যাবে নিকটস্থ থানা, ঢাকা অ্যাটাক ফেসবুক পেজের ইনবক্স ও ই-মেইলে (dhakaattack2017@gmail.com)।

ঢাকাই সিনেমায় এখন ‘ঢাকা অ্যাটাক’র জোয়ার বইছে। আর এতে যেন পাইরেসির কারণে ধীর গতি সৃষ্টি না হয়, সেজন্যই এ ঘোষণা।

এরইমধ্যে মোবাইলে ভিডিও করে অনলাইনে প্রকাশ করার অভিযোগে এক তরুণকে আটক করা হয়েছে । ফেসবুকে এই তথ্য জানিয়েছেন ছবিটির পরিচালক দীপংকর দীপন।

তিনি বলেন, ‌‌‌‘একটি সিনেমা হল থেকে মোবাইলে ভিডিও করে ছবিটি অনলাইনে প্রকাশ করার চেষ্টা করছিল সেই তরুণ। সে এখন পুলিশের নিয়ন্ত্রণে।

ঢাকা অ্যাটাক নির্মাতা আরো বলেন, পুলিশ বিভাগ থেকে অনুরোধ করা হয়েছে ছেলেটির নাম এবং সিনেমা হলের নাম যেন আপাতত প্রকাশ না করি।

দীপংকর দীপন পরিচালিত সিনেমাটির মূল ভাবনা ও কাহিনি লিখেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম ইউনিট) সানী ছানোয়ার।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে-স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লিমিটেড এবং থ্রি-হুইলারস লিমিটেড। বাংলাদেশ ছাড়াও কানাডা, আমেরিকা, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডসহ বিশ্বের আরো কয়েকটি দেশে সিনেমাটি মুক্তি পাবে।

এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, নওশাবা, শতাব্দী ওয়াদুদ। বিশেষ অতিথি চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, আফজাল হোসেন, আলমগীর ও শিপন মিত্র।

Leave a Reply

Your email address will not be published.