শুক্রবার, এপ্রিল ২৩
Shadow

‘ ঘরের ভেতর আগুন আমার ’ গান নিয়ে চারদিকে হৈচৈ

নিজস্ব প্রতিবেদক :

‘ঘরের ভেতর আগুন আমার / দাউ দাউ করে জ্বলে, বাইরে কেন ঢালো পানি/ মিছে মায়ার ছলে ’ এই গানটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে ঘুরে ফিরছে। হৈ চৈ পড়েছে চারদিকে। হাট বাজার কিংবা পথে ঘাটে গুনগুন করে গাইছেন সদ্য প্রসূত লোকজ ধাচের এই গানটি।

ইজাজ আহমেদ মিলনের লেখা গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন এই সময়ে অত্যন্ত মেধাবী সুরকার এস আলী সোহেল। গানের কথার সাথে সুর মিলেমিশে চমৎকার একটা আবহ তৈরি করেছে গানটি। সকল শ্রেণী পেশার মানুষের কথা মাথায় রেখেই গানটির সুর করা হয়েছে বলে জানান সুরকার এস আলী সোহেল। তিনি বলেন, গানের কথাগুলো সত্যি অসাধারণ। হৃদয়গ্রাহী। যে কোন শ্রোতার হৃদয়ে গিয়ে ধাক্কা লাগবে ইজাজ আহমেদ মিলনের লেখা গানের বাণী। গানটিতে কণ্ঠ দিয়েছেন ক্লোজ আপ তারকা সোহাগ সুমন। পরম দরদ দিয়ে তিনি গানটি কণ্ঠে ধারণ করেছেন। এ প্রসঙ্গে সোহাগ বলেন, গান লেখার ক্ষেত্রে গীতিকার যেমন মুনশীয়ানার পরিচয় দিয়েছেন- তেমনি সুর করার ক্ষেত্রেও সুরকার তার সবটুকু দরদ ঢেলে দিয়েছেন। তিনি বলেন, এটি একটি মৌলিক গান। আমার মৌলিক গানের তালিকায় আরো একটি অসাধারণ গান যুক্ত হলো।

গান শোনার পর ফেসবুকে কমেন্টে আবৃত্তিকার ইকবাল আহমেদ নিশাত লিখেছেন ‘ ইজাজ আহমেদ মিলন এখন অনেকটা সব্যসাচী, সৃষ্টিনেশায় অধীর অশান্ত লেখক। ভীষণ প্রচলিত জীবন চেতনা, আবহমান বাংলার মানুষের অন্যতম জীবন অনুষঙ্গ দুঃখ’কে উপজীব্য করে লেখা খুব সরল অনুভূতির এই গানটি হৃদয়স্পর্শী।প্রিয় কন্ঠশিল্পী সোহাগের গায়কী এক কথায় অসামান্য, উচ্চ প্রসংশনীয়। চমৎকার সুরে যিনি গানটি নিবন্ধিত করেছেন তাঁকে সুরশুভেচ্ছা। সীমাহীন শুভ কামনা। মোবারক হোসেন নামে সরকারী একজন কর্মকর্তা লিখেছেন ‘- দুঃখ আমার খুব পছন্দের বিষয় নয়। তবে জাতি হিসেবে আমরা মনে হয় পৃথিবীতে অনন্য এক জাতি যাঁরা দুঃখকে এত চমৎকার ভাবে উদযাপন করতে পারি। তাইতো দুঃখকে বাসর রাতের কলঙ্ক, জন্ম সহোদর, নদীর ঢেউ এর মত সুখকর বিষয়ের সাথে তুলনা করে দুঃখ বিলাস করি। গানটা আমাকেও একটু আনন্দ দিল, দুঃখানন্দ…’ । গীতিকার ইজাজ আহমেদ মিলন বলেন, গানটি আমি হৃদয় দিয়ে লিখেছি। অন্তর দিয়ে কাজ করলে যে কোন কাজই ভালো হয়। আমি জানিনা শ্রোতারা এটাকে কিভাবে গ্রহণ করবেন। তবে আ ভালো লাগবে বলে আশাবাদী।

Leave a Reply

Your email address will not be published.