বুধবার, জানুয়ারি ২৭
Shadow

শেখ হাসিনা মানবতার ধারক-বাহক : গনি মিয়া বাবুল

নিজস্ব প্রতিবেদক :

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো.গনি মিয়া বাবুল বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবতার ধারক-বাহক। তিনি মানবিক গুণাবলীতে উজ্জীবিত একজন নান্দনিক মানুষ। মানবতার প্রতীক হিসেবে তিনি নিজেকে বিশ্বে প্রতিষ্ঠিত করেছেন। সম্প্রতি বিশ্ব গণমাধ্যম তাকে ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধিতে ভূষিত করেছে। এতে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বেড়েছে। দেশের প্রতিটি মানুষকে এই মর্যাদার প্রতি লক্ষ্য রেখে আরো অধিক মানবিক কাজ করতে হবে। মানবতা উন্নয়ন ও সংরক্ষণে সকলকে সচেষ্ট থাকতে হবে। সম্প্রতি মায়ানমারের সংকট নিরসনে তিনি জাতিসংঘের ৭২তম অধিবেশনে ৫ দফা প্রস্তাব উত্থাপন করেছেন, যা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। এই ৫ দফার দ্রুত বাস্তবায়ন এবং বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের অনতিবিলম্বে তাদের নিজ দেশ মায়ানমারে ফেরত নেয়ার জন্য বিশ্ব সম্প্রদায়কে সোচ্চার হতে তিনি আহ্বান জানান।

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর উদ্যোগে ১৪ অক্টোবর সকালে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত ‘মানবতার কল্যাণে বিশ্বনেত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভায় উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান মো. দুলাল মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এড. শামসুল হক টুকু এম.পি, বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, বীরমুক্তিযোদ্ধা এম.এ রশিদ, সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মো. এরশাদ খান,দৈনিক প্রাইম সম্পাদক হাফেজ আব্দুল আজিজ, দৈনিক বিশ্লেষণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন,  বীরমুক্তিযোদ্ধা এম.এ কাদের মন্ডল, রাজিয়া সুলতানা, শামীমা স্বাধীন, এম.জি বাবর, মানবাধিকার কর্মী আবুল বাশার বাদল প্রমুখ।

আলোচনা শেষে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.