শুক্রবার, এপ্রিল ২৩
Shadow

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ঢাকায় আসছেন রোববার

প্রাইম আন্তর্জাতিক :

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ড. আহমেদ জাহিদ হামিদি দুদিনের ‘ওয়ার্কিং’ সফরে রোববার ঢাকায় আসছেন। উপ-প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটা তার বাংলাদেশে প্রথম সফর। তিনি এই সফরে রোহিঙ্গা সংকট এবং বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় জনশক্তি রফতানির বিষয়ে আলোচনা করবেন।

আজ সকাল ৯টায় ব্যক্তিগত জেট বিমানে ঢাকায় পৌঁছলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) কামরুল আহসান ও মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার শহিদুল ইসলাম বিমানবন্দরে আহমেদ হামিদ জাহিদিকে স্বাগত জানাবেন। সারা দিন তার সরকারি কোনো কর্মসূচি নেই। সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী সোমবার কক্সবাজারে গিয়ে রোহিঙ্গাদের অবস্থা প্রত্যক্ষ করবেন। ওই দিন দুপুরের দিকে কক্সবাজার থেকেই মালয়েশিয়া ফিরে যাবেন।
মালয়েশিয়ার সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রীর সঙ্গে তার স্ত্রী হামিদাহ বিনতি খামিস, মানবসম্পদ মন্ত্রী ড. রিচার্ড রায়ট আনাক জায়েম এবং মালয়েশিয়ার সরকারের উচ্চপর্যায়ের কর্মকর্তারা থাকবেন। উপ-প্রধানমন্ত্রীর এই সফর রোহিঙ্গাদের ব্যাপারে মালয়েশিয়ার উদ্বেগের প্রতিফলন।

বিবৃতিতে আরও বলা হয়, এই সফর বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সম্পর্ক আরও জোরদার করবে। এটা শুধু দ্বিপক্ষীয় সহযোগিতাই নয়; বরং আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতার বিষয়েও সম্পর্ক জোরদার হবে।

Leave a Reply

Your email address will not be published.