শুক্রবার, মে ৭
Shadow

সোমালিয়ায় মৃতের সংখ্যা দুইশতাধিক

প্রাইম আন্তর্জাতিক :

সোমালিয়ায় জোড়া বোমা বিস্ফোরণে মৃতের সংখ্যা  দাড়িয়েছে দুইশতাধিক। আহত হয়েছেন ২ শতাধিক। স্থানীয় সময় শনিবার দেশটির রাজধানী মোগাদিসুর একটি জনাকীর্ণ স্থানে ওই বিস্ফোরণ ঘটে। এতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রেসিডেন্ট মোহাম্মদ আব্দুল্লাহি ফারমাজো। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, সোমালিয়ায় ২০০৭ সালে পর থেকে দেশটিতে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা। পুলিশ জানিয়েছে, রাজধানীর একটি হোটেলের বাইরে গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে পাশ্ববর্তী কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের কারণে পাশে রাখা বেশ কিছু গাড়িতে আগুন ধরে যায়। এর দুই ঘন্টা পর মোগাদিসুর মেদিনা জেলায় আরেকটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়। পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হোসেইন বলেছেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। প্রাথমিকভাবে ২২ জন নিহত হওয়ার খবর দিয়েছিল পুলিশ। পরে এ সংখ্যা বেড়ে দুইশ ছাড়িয়ে যায়।

রোববার পুলিশ ও জরুরি উদ্ধারকর্মীরা ক্ষতিগ্রস্ত ভবনগুলোর ধ্বংসাবশেষে উদ্ধার তৎপরতা চালায়। এর আগে শনিবার রাতে কয়েক ডজন মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহগুলো এতই বিকৃত ছিল যে বেশির ভাগেরই পরিচয় শনাক্ত করা যাচ্ছিল না। পরিবারের নিখোঁজ সদস্যদের ফিরে পাবার আশায় শত শত মানুষ বিস্ফোরণস্থলে জড়ো হয়। তবে নিরাপত্তার স্বার্থে পুলিশ ওই এলাকা ঘিরে রেখেছে। এ রিপোর্ট  লেখা পর্যন্ত কোন জঙ্গিগোষ্ঠী হামলার দায় স্বীকার করে নি।

Leave a Reply

Your email address will not be published.