শ্রীপুরে চেক জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের শ্রীপুরের চেক জালিয়াতির অভিযোগে উপজেলার কাওরাইদ ইউনিয়নের ত্রিমোহনী বি.ডি ইসলামীয়া উচ্চ বিদ্যালয়ের বরখাস্তকৃত প্রধান শিক্ষক আনোয়ার হোসেন রতনকে কারাগারে প্রেরণ করেছে গাজীপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফারাহ্ মামুনের আদালত।

বরখাস্তকৃত প্রধান শিক্ষক আনোয়ার হোসেন রতন উপজেলার মুলাইদ এলাকার ছফির উদ্দিন ফকিরের ছেলে।

মামলার বাদী পক্ষের আইনজীবি এড. ওমর ফারুক বলেন, আনোয়ার হোসেন রতন উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকাকালীন তিনটি চেকের মাধ্যমে সভাপতির স্বাক্ষর জাল করে ৮১হাজার ৮’শ টাকা উত্তোলনের অভিযোগে ২০১৫সালে ২রা ফেব্রæয়ারি তার বিরুদ্ধে গাজীপুর আদালতে মামলা দায়ের করা হয়। এরই প্রেক্ষিত্রে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিআইবি) তদন্ত করে অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে। আদালত ওই শিক্ষকের বিরুদ্ধে সমন জারি করার পরও আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করে। মঙ্গলবার আদালতে হাজির হয়ে আসামী জামিন আবেদন করলে উভয় পক্ষে শুনানি শেষে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আমান উল্ল্যাহ জানান, নানা দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে আনোয়ার হোসেনকে ২০১৫সালে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদী হয়ে তার বিরুদ্ধে গাজীপুর আদালতে মামলা দায়ের করেন।

গাজীপুর আদালতের পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) রবিউল আলম জেল হাজতে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published.