ঈদে নায়ক-নায়িকা ও পরিচালকের অভিষেক, মুক্তি পাচ্ছে ভালোবাসার জ্বালা

পরিচালক বশির আহমদ এর সাথে নবাগত অভিনেতা সুজন মিয়া এবং নবাগতা অভিনেত্রী অর্পা ইসলাম।

সেলিম শাকিবঃ পবিত্র ঈদুল আযহায় সারাদেশব্যপী (ঢাকা ব্যতীত) মুক্তি পেতে যাচ্ছে বশির আহমদ পরিচালিত চলচ্চিত্র ‘ভালোবাসার জ্বালা’। ছবিটির মাধ্যমে অভিষেক হচ্ছে নতুন জুটি শাকিল খান ও অর্পা ইসলাম নামক দুজন নতুন মুখের। এছাড়া আরোও অভিনয় করেছেন- শবনম পারভীন, আফজাল শরীফ, সরল হাসমত, শাহাদত, সুশান্ত, পরিমল, সুজন মিয়া, রজনীগন্ধা রফিক, আহমেদ সাজু, সাহেলা আক্তার, লিজা খানম, আফিফ খান ও আইটেম গানে অভিনয় করেছেন নৃত্য শিল্পী শারমিন।
ছবিটি সম্পর্কে পরিচালক বশির আহমেদ বলেন, গ্রাম বাংলার একটি সাধারন গল্পকে ক্যামেরাবন্দি করার চেষ্টা করা হয়েছে ছবিটিতে, সেই সাথে নাগ-নাগিনীর মিথ ছবিটিতে ভিন্ন আকর্ষণ তৈরি করেছে, সুন্দরবন ও টঙ্গী থেকে সংগ্রহ করা হয়েছিল প্রায় আধা ডজন গোখরা সাপ।
‘ভালোবাসার জ্বালা’ ছবির গল্প এমন নাগকে মেরে ফেলে নায়ক শাকিল খানের বাবা। প্রতিশোধ নিতে শাকিল খানের পুরো বংশ শেষ করে দেওয়ার অঙ্গীকার করে নাগিনী। একসময় শাকিল খানের বাবাকে ছোবল দিয়ে মেরে ফেলে। এরপর মাকে মারে। একদিন সুযোগ বুঝে নায়ক শাকিল খানকে মেরে ফেলতে চায় নাগিনী। কিন্তু নায়িকা অর্পা নাগিনীকে অনুরোধ করে তার প্রেমিককে ক্ষমা করে দিতে।
ছবিটিতে ৪টি গান রয়েছে, গান গুলোতে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী এস আই টুটুল, ক্লোজআপ ওয়ান খ্যাত নোলক বাবু, রাশেদ মোর্শেদ, মাহবুব মিনেল, স্বরলিপি, খেয়া, স্মিতা এবং নিবেদিতা মৌ।
গানগুলোর সংগীত পরিচালনায় ছিলেন- মীর মাসুম, আলী আকরাম শুভ, রেহমান অলি, এবং মাহবুব মিনেল। গান গুলোর কথা লিখেছেন সুদীপ কুমার দ্বীপ, রাশেদ মোর্শেদ, খন্দকার দেলোয়ার জালালী ও ব্রত রায়।