গ্র্যান্ডহোম-টেইলের ব্যাটে কিউইদের জয়

প্রাইম খেলাধুলা :
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। রস টেলর এবং কলিন ডি গ্র্যান্ডহোমের দায়িত্বশীল ব্যাটিং জয় এনে দেয় কিউইদের। অন্যদিকে আর্ন্তজাতিক টি-টোয়েন্টিতে ৯৯ উইকেটের মালিক হয়েছেন মালিঙ্গা। রোববার পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ১৭৪/৪ সংগ্রহ করে স্বাগতিকরা। কুশল মেন্ডিস ৫৩ বলে করেন ৭৯ রান। এছাড়াও নিরোশান ডিকভেলা ২৫ বলে ৩৩ রান করেন। আর শেষ দিকে দাসুন শানাকার ১২ বলে ১৭ এবং ইসুরু উদানার তিন বলে ১৫ রানের ইনিংস বড় সংগ্রহের পথ দেখায় লঙ্কানদের।

১৭৫ রানের জবাবে ব্যাটিং করতে নেমে মাত্র ৩৯ রানেই তিন উইকেট হারায় ব্লাক ক্যাপসরা। এরপর, অভিজ্ঞ কলিন গ্র্যান্ডহোম ও রস টেইলের ব্যাটে ম্যাচে ফিরে নিউজিল্যান্ড। দলীয় ১১৮ রানে মালিঙ্গার দ্বিতীয় শিকার হয়ে ফেরেন গ্র্যান্ডহোম। ২৮ বলে ৪টি চার ও ২ ছক্কার মারে ৪৪ রান করেন তিনি। ২৯ বলে ৩ চার ও ২ছক্কার মারে ৪৮ করে ফিরেন টেইলর। এরপর নিউজিল্যন্ডের জয় নিশ্চিত করেছেন ডারিল মিচেল (১৯ বলে ২৫* রান) এবং মিচেল সান্টনার (৮ বলে ১৪* রান) করে।

নিউজিল্যান্ডের হয়ে এই ম্যাচে ২০ রান দিয়ে ২ উইকেট তুলে নেন ভারপ্রাপ্ত অধিনায়ক টিম সাউদি। শ্রীলঙ্কার হয়ে অধিনায়ক লাসিথ মালিঙ্গা ২৩ রানের বিনিময়ে ২উইকেট তুলে নেন। ৭৪ ম্যাচ খেলে মালিঙ্গা এখন ৯৯ উইকেটের মালিক। পাকিস্তানের শহীদ আফ্রিদি ৯৯ ম্যাচে ৯৮ উইকেট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। বাংলাদেশের সাকিব আল হাসান ৭২ ম্যাচে ৮৮ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন ।