সালমান শাহ’র মৃত্যু বার্ষিকীতে আজ শিল্পী সমিতিতে কোরআন খতম, মিলাদ ও দোয়া

বিনোদন প্রতিবেদক : গতকাল (৬ সেপ্টেম্বর) ছিল তুমুল জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহর ২৩তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর কোটি ভক্তকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান সালমান শাহ। এ উপলক্ষে বাংলাদেশ শিল্পী সমিতি বিএফডিসিতে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

এ বিষয়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা সালমান শাহর মৃত্যুবার্ষিকীতে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছি। তবে যেহেতু শুক্রবার এফডিসি বন্ধ থাকে, তাই শিল্পী ও কলাকুশলীদের সমাগম কম থাকে। তাই আমরা শনিবার এসব আয়োজন করেছি। শনিবার সকাল থেকে কোরআন খতম পড়ানো হবে। বাদ জোহর এফডিসি মসজিদে মিলাদ ও বাদ আসর শিল্পী সমিতিতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আশা করি, আজ আমাদের প্রিয় নায়কের আত্মার শান্তি কামনায় সব শিল্পী ও কলাকুশলী অংশ নেবেন।’

১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন সালমান। তাঁর মূল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে এসে নাম নেন ‘সালমান শাহ’। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরীর সংসারে তিনিই বড় ছেলে। সালমান শাহ ১৯৯২ সালের ১২ আগস্ট বিয়ে করেন। তাঁর স্ত্রীর নাম সামিরা। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী থেকে চিরবিদায় নেন। মাত্র চার বছরের অভিনয় জীবনে ২৭টি সিনেমায় অভিনয় করেন সালমান শাহ।