দক্ষিণ সুনামগঞ্জে দুই ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

প্রাইম ডেস্ক :
সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জের বীরগাঁও এলাকায় ২০০৯ সালের একটি শিশু ধর্ষণ মামলায় ২জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক দায়রা জজ জাকির হোসেন এই রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জের বীরগাও এলাকার মৃত আছমত উল্লাহর ছেলে আয়াকনূর ও হানিফ মিয়ার ছেলে শফিককে এই মামলায় আসামি করেছিলেন ধর্ষণের শিকার হওয়া ৮ বছরের কন্যা শিশুর বাবা। ২০০৯ সালের ২০ জানুয়ারি বিকালে এলাকার নাগরার কান্দা ছন ক্ষেতের পাশে খালের পাড়ে গোবর কুড়াতে গিয়েছিলো ধর্ষণের শিকার হওয়া শিশু ও তার এক বান্ধবী। তাদের ডেকে নাগরার কান্দা শুকনো খালের মধ্যে নিয়ে যায় আয়াকনূর ও শফিক। এসময় কান্নাকাটি করায় ৮বছর বয়সি অপর শিশু কন্যাকে ছেড়ে দেয় তারা।পরবর্তীতে বর্বর কায়দায় ২জন মিলে অন্য শিশুকে ধর্ষণ করে আসামিরা।

র্দীর্ঘ তদন্ত শেষে পুলিশ তাদের বিরুদ্ধে আনা অভিযোগের প্রমাণ পাওয়ায় চার্জশীট দেয়। বুধবার আদালতের বিচারক সকল সাক্ষ্য প্রমান পর্যালোচনা করে এই সাজা প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর নান্টু রায় ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন আব্দুল হক ও জুবায়ের আহমদ।