এই প্রথম ত্রিদেশীয় সিরিজ খেলতে মাঠে নামছে বাংলাদেশ

প্রাইম খেলাধুলা :
ঘরের মাঠে একাধিক টি-টোয়েন্টি সিরিজ খেললেও এবারই প্রথম ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। শুক্রবার মাঠে গড়াবে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ‘ও ভাই’ ত্রিদেশীয় সিরিজ।

স্বাগতিক বাংলাদেশ ও জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে মিরপুরে। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ময়দানী যুদ্ধে নামার আগে তিন দলের অধিনায়কের উপস্থিতিতে বৃহস্পতিবার সিরিজের ট্রফি উন্মোচন করা হয়। নতুন ডিজাইনের জার্সি পরে হাজির হন সাকিব আল হাসান। পাশেই ছিলেন হ্যামিল্টন মাসাকাদজা ও রশিদ খান।

ঘরের মাঠে দ্বিপক্ষীয় সিরিজ বাদে টি-টোয়েন্টি খেলার সুযোগ কমই পেয়েছে বাংলাদেশ। ২০১৬ সালে এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছিল। এ ছাড়া সব মিলিয়ে খেলেছে মোট ১২টি দ্বিপক্ষীয় সিরিজ। এশিয়া কাপের ফাইনালে যাওয়ায় পাঁচটি ম্যাচ এবং ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সাতটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল। দ্বিপক্ষীয় সিরিজে সর্বোচ্চ চারটি ম্যাচ খেলেছে জিম্বাবুয়ের বিপক্ষে। এবারের ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলে সব মিলিয়ে পাঁচটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

জিম্বাবুয়ে ও বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মাঠের লড়াই। পরদিন একই মাঠে খেলবে আফগানিস্তান ও জিম্বাবুয়ে। ১৫ সেপ্টেম্বর ঢাকায় শেষ ম্যাচ বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে। বন্দরনগরী চট্টগ্রামে ১৮ সেপ্টেম্বর বাংলাদেশ ও জিম্বাবুয়ে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হবে। এরপর ২০ ও ২১ সেপ্টেম্বর খেলবে আফগানিস্তান-জিম্বাবুয়ে ও বাংলাদেশ-আফগানিস্তান। ২৪ সেপ্টেম্বর মিরপুরে হবে ফাইনাল ম্যাচ। সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

ত্রিদেশীয় সিরিজের টিকিটও বৃহস্পতিবার বিক্রি শুরু করেছে বিসিবি। মিরপুরের ইনডোর স্টেডিয়ামে সকাল থেকে টিকিট বিক্রি শুরু হয়। তবে টিকিট বিক্রিতে তেমন কোনো সাড়া পায়নি আয়োজকরা। স্টেডিয়ামের সামনে তেমন ভিড়ও দেখা যায়নি।