বুধবার, ফেব্রুয়ারি ২৪
Shadow

পাগলা থানার উদ্যোগে ‘বার্ষিক কমিউনিটি পুলিশিং ডে’ পালিত

 

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি :
‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ শ্লোগানকে সামনে রেখে গতকাল শনিবার সকাল ১০ টায় পাগলা থানার উদ্যোগে কমিউনিটি পুলিশিং এর সহযোগিতায় কমিউনিটি পুলিশিং এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি পাগলা থানার বাজারস্থ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে পাগলা থানা মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন পাগলা থানার অফিসার ইনচার্জ মোঃ চান মিয়া। এতে বক্তব্য রাখেন গফরগাঁও প্রেসক্লাবের সভাপতি এবং লংগাইর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমীন (বিপ্লব)। আরও বক্তব্য রাখেন দত্তের বাজার ইউনিয়নের চেয়ারম্যান রোকসানা সারোয়ার, পাঁচবাগ ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম, পাগলা থানার ও.সি (তদন্ত ) বাহালুল খাঁন। অনুষ্ঠান পরিচালনা করেন পাগলা থানার উপ-পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাগলা থানা কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ শাহ্জাহান মন্ডল, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম প্রধান, নিগুয়ারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহেন্দ্র চন্দ্র দাস পল্টু , দত্তের বাজার ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি জালাল উদ্দিন প্রমুখ । সমাবেশে বক্তারা বলেন, ‘পুলিশ জনতা ভাই ভাই। পুলিশ ও জনতা যদি একসাথে পাশাপাশি থেকে কাজ করে তাহলে দেশ থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক মুক্ত সমাজ গঠনসহ সকল অপরাধ দূর করা সম্ভব হবে।

বিভিন্ন ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে এ অবদান রাখায় উপ-পরিদর্শক রফিকুল ইসলাম সি.পি.ও. এবং আরিফ মাহমুদ কে জেলা পুলিশ সুপারের পক্ষ থেকে সম্মামনা স্মারক ও ক্রেষ্ট প্রদান করা হয়।

সমাবেশে পাগলা থানার ৮টি ইউনিয়নের বিপুল সংখ্যক কামউনিটি পুলিশ, সাহেব আলী একাডেমি , লুৎফুন্নেছা বালিকা বিদ্যানিকেতননের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.