আলোচনা ব্যর্থ, ইমরানকে হটাতে অনড় বিরোধীরা

প্রাইম আন্তর্জাতিক  :

পাকিস্তানে সরকারের সঙ্গে বিরোধীদের আলোচনা ভেস্তে গেছে। বিরোধীদের পক্ষে জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজলের প্রধান মাওলানা ফজলুর রেহমান সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। এনিয়ে মঙ্গলবার ফজলুর রেহমান বলেছেন, নতুন নির্বাচন ছাড়া তার দল কোন কিছুই মেনে নেবে না।

মাওলানা ফজলুর রেহমান বলেছেন, আমরা আমাদের দাবিতে অনড়। এই সরকার নির্বাচনে কারচুপির মাধ্যমে ক্ষমতায় এসেছে, আমরা নতুন করে নির্বাচন ছাড়া অন্য কিছু মেনে নেব না।

পাকিস্তানের এই বিরোধী নেতা কাশ্মীর প্রসঙ্গেও ইমরান খানকে খোঁটা দেন। তিনি বলেন, আমি কাশ্মীর কমিটির চেয়ারম্যান থাকাকালীন কেউ কাশ্মীরের মর্যাদা তুলে নেয়ার সাহস পায়নি। কিন্তু এই অপদার্থ সরকার কাশ্মীর ইস্যু বেচে দিয়েছে।

এছাড়া মাওলানা ফজলুর রেহমান দেশটির অর্থনৈতিক ও বৈদেশিক নীতিগুলির সমালোচনা করেছেন। এর আগে ফজলুর রেহমান অভিযোগ করেন, অনেককে তুলে নেওয়া হচ্ছে। এটা কোন সংস্থা করতে পারে কিনা তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তারা অপরাধী হলে তাদেরকে আদালতের সামনে হাজির করা উচিত।

পাঞ্জাব প্রদেশের পার্লামেন্টের স্পিকার চৌধুরী পারভেজ এলাহি বলেছেন, সরকার এবং বিরোধীদের মধ্যে আলোচনায় অগ্রগতি হয়েছে। আশা করা হচ্ছে, ভাল কিছু ঘটবে। প্রধানমন্ত্রী ইমরান খান ও বিরোধীদের সঙ্গে আলোচনা শেষে তিনি এই মন্তব্য করেন।

গত পাঁচ দিন ধরে ইসলামাবাদে প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ এবং নতুন নির্বাচনের দাবিতে অবস্থান চলছে। তথ্যসূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন।