বৃহস্পতিবার, জানুয়ারি ২১
Shadow

ভালুকা ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

মো. আল-আমিন ভালুকা ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহের ভালুকা উপজেলার ১০নং হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু নিজ উদ্যোগে ও অর্থায়নে ইউনিয়নবাসীর জন্য ফ্রি-এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছেন। ব্যতিক্রমি এ উদ্যোগের জন্য ভিবিন্ন মহলে যেমন আলোচনা ও সমালোচনা সৃষ্টি হয়েছে, তেমনি উপজেলার সর্বমহলে তিনি বেশ প্রসংশিত হয়েছেন। মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ওই ফ্রি এ্যাম্বুলেন্স সেবার কার্যক্রম অনুষ্ঠানকি ভাবে উদ্বোধন করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু।
জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ও শিল্প এলাকা হওয়ায় প্রায় প্রতিদিনই ছোটবড় দূর্ঘটনার খবর পাওয়া যায়। তাছাড়া দুস্থ ও গরীব অসুস্থ রোগীরা সময়মত এ্যাম্বুলেন্স দিয়ে হাসপাতালে পৌছতে পরেনা। সবসময় সরকারী এ্যাম্বুলেন্স পাওয়া যায়না। আবার অনেকের পক্ষে টাকার অভাবে ভাড়ায় চালিত এ্যাম্বুল্যান্স নেওয়া সম্ভব হয়না। এসব কথা চিন্তা করেই পিতার পরামর্শে চেয়ারম্যনের অপর ২ ভাইয়ের সহযোগিতায় তিন ভাইয়ের যৌথ অর্থায়নে বিনামূল্যে মানুষের সেবার জন্য ওই এ্যাম্বুলেন্সটি ক্রয় করেন।
হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু বলেন, এ্যাম্বুলেন্সের জালানী খরচ হিসেবে আমি চেয়ারম্যান যে টাকা ভাতা পাবো তা ব্যায় করবো আমার বড় দুই ভাই ইঞ্জিনিয়ার মাহাবুব আলম ও আসাদুজ্জামান চালকের বেতন পরিশোধ করবেন। আজ থেকেই ইউনিয়নবাসীর সেবার জন্য এ্যাম্বুলেন্সটি যাত্রা শুরু করল। আমার এ প্রচেষ্টার জন্য সকলের আন্তরিক সহযোগীতা ও দোয়া প্রত্যাশা করছি।