জেলখানায় খালেদা জিয়া রাজার হালেই আছেন : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জেলখানায় বিএনপি নেত্রী খালেদা জিয়া ভালো আছেন। আমাদের কোন প্রতিহিংসাপরায়ণতা নেই। তাকে যাবতীয় সুবিধা দেয়া হচ্ছে। জিয়াও যেমন খুনী ছিল, খালেদাও খুনী, তারেকও খুনী। এরা খুনী পরিবার। আজ (বুধবার) বিকেলে আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সব অপতৎপরতা এবং প্রতিকূলতার মধ্যেও সরকার সফলভাবে দেশ পরিচালনা করছে। ২০১৮ এর নির্বাচন নিয়ে কথা তোলে বিএনপি। কিন্তু তারা তো জেতার জন্য নির্বাচন করেনি, বাণিজ্যের জন্য নির্বাচন করেছিল। শেখ হাসিনা অভিযোগ করেন, ‘আমরা সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছি কিন্তু সবচেয়ে বড় সন্ত্রাসী খালেদা জিয়া। বলেন, ‘আওয়ামী লীগ মানুষের জন্য কাজ করে, জনগণের জন্য কাজ করে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই মানুষ ভাল থাকে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকা মানে আন্তর্জাতিকভাবে সম্মান। বাংলাদেশের চেহারা আমরা পাল্টে দিয়েছি। এই ধারা আমাদের ধরে রাখতে হবে। ‘ঘুষখোর, দুর্নীতিবাজ, হত্যাকারীরা কখনো যেন রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে না পারে সবার প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। অপারেশন ক্লিনহার্টের হত্যাকারীদের ইনডেমিনিটি দিয়ে হত্যার রাজনীতিকে বৈধতা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন সরকার প্রধান।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হয়ে অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে এটা দেশি বিদেশি কোন অপশক্তিই মানতে চায়নি। ১৫ আগস্টের ঘটনায় জিয়া সরাসরিভাবে জড়িত তা প্রমাণিত। এরা ক্ষমতায় আসলে আওয়ামী লীগসহ জনগণ কিভাবে নির্যাতিত হয়, তা বলার অপেক্ষা রাখে না। দল যখনই বিপদে পড়েছে তৃণমূলের নেতা কর্মীরা এগিয়ে এসেছে এবং দলকে টিকিয়ে রেখেছে।