সবচেয়ে বড় ব্লকবাস্টার ‘দঙ্গল’

প্রাইম বিনোদন :

বলিউডে পারফেকশনিস্ট বলা হয় আমির খানকে। আমিরের নুতন ছবি মানেই বক্স অফিসে ঝড়! না এবার আর কোনও নতুন ছবির কথা বলছি না। ২০১৬ সালে মুক্তি পায় আমির খানের সিনেমা ‘দঙ্গল’ । যা বিশ্বব্যাপী ২ হাজার কোটি রুপি আয়ের সীমা অতিক্রম করেছে। যার দরুণ সিনেমাটিকে দশকের সবচেয়ে বড় ব্লকবাস্টার বলিউড সিনেমার তকমা দেওয়া হয়েছে।

ইয়াহু ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, দশকের সবচেয়ে বড় ব্লকবাস্টার বলিউড সিনেমা ‘দঙ্গল’। এরপর তালিকায় রয়েছে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’ ও আমির খানের আরেক সিনেমা ‘পিকে’। সেরা দশে রয়েছে- ‘সুলতান’, ‘টাইগার জিন্দা হ্যা’, ‘ধুম ৩’, ‘সাঞ্জু’, ‘ওয়ার’, ‘চেন্নাই এক্সপ্রেস’ ও ‘দাবাং’।

নিতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’ সিনেমায় হরিয়ানার কুস্তিগির মহাবীর সিং ফোগাট চরিত্রে দেখা গেছে আমির খানকে। কুস্তির ময়দানে দুই কন্যা গীতা ফোগাট ও ববিতা কুমারীকে প্রশিক্ষণ দেন তিনি। তারাই নারী কুস্তিতে ভারতের জন্য প্রথম স্বর্ণপদক জেতেন কমনওয়েলথ গেমসে। এ দুটি চরিত্রে অভিনয় করেছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ। ‘দঙ্গল’ তাদেরকে নিয়ে এসেছে বড়পর্দায়।

মহাবীরের স্ত্রী দয়া কৌর চরিত্রে অভিনয় করেছেন সাক্ষী তানওয়ার। গীতা ও ববিতার শৈশবের চরিত্রে আছে জায়রা ওয়াসিম ও সুহানি ভাটনগর। ব্যবসায়িক সাফল্যের পাশাপাশি দর্শক আর সমালোচকদের মন জিতছিল সিনেমাটি।

ইন্টারনেট ব্যবহারকারীদের আগ্রহ ও খোঁজার ভিত্তিতে এসব তথ্য প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছে ইয়াহু ইন্ডিয়া।