রোনালদো-হিগুয়েনের গোলে জুভেন্টাসের টানা পঞ্চম জয়

প্রাইম খেলাধুলা  :

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও আর্জেন্টাইন ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েনের গোলে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে বায়ার লেভারকুসেনকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। প্রতিযোগিতাটির প্রথম ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করার পর গ্রুপ পর্বে টানা পাঁচ ম্যাচে জয় তুলে নিলো ইতালিয়ান ক্লাবটি। প্রতিপক্ষের মাঠে এই জয়ে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো জুভেন্টাস। গ্রুপের আরেক ম্যাচে লোকোমোটিভ মস্কোকে ঘরের মাঠে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবটি ১০ পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে।

চার দিন আগে লাৎজিওর মাঠে মৌসুমের প্রথম হারে ‘সিরি আ’ এর শীর্ষস্থান হারায় জুভেন্টাস। সেই ধাক্কা কাটিয়ে জয়ে ফিরলো দলটি। লেভারকুসেনকে হারিয়ে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে উঠল মাওরিসিও সাররির দল। ঘরের মাঠে প্রথম দেখায় জার্মানির দলটিকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল ‘সিরি আর’ টানা আটবারের চ্যাম্পিয়নরা।
লেভারকুসেনের মাঠে প্রথম গোল আসে ৭৫তম মিনিটের মাথায়। রোনালদোর গোলে এগিয়ে যায় জুভেন্টাস। আসরে পর্তুগিজ ফরোয়ার্ডের এটি দ্বিতীয় গোল। চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড গোলদাতার মোট গোল হলো ১২৮টি। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হিগুয়েন। স্বদেশি দিবালার পাস থেকে গোল করেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।