মঙ্গলবার, মার্চ ২
Shadow

প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠান ডিজিটাল হবে : ভূমিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ কৃষি প্রণোদনার আওতায় পাবনার ঈশ্বরদী উপজেলার এক হাজার ৪৫৪ জন কৃষকের মধ্যে বিনামূল্যে ১৫ লাখ টাকার কৃষি উপকরণ বিতরণ করেছেন। অপরদিকে একই দিনে তিনি এ উপজেলার পাকশী নর্থ পেপার মিল উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, শিক্ষাবান্ধব বর্তমান সরকার ক্রমান্বয়ে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।
ঈশ্বরদী উপজেলা মিলনায়তনে আজ শনিবার সকালে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে কৃষকদের মধ্যে যেসব কৃষি উপকরণ বিতরন করা হয়, সেগুলোর মধ্যে রয়েছে সরিষা, খেসারী, ভূট্টা, বিটিবেগুন, গ্রীষ্মকালীন মুগ ও তিল। বস্তা ভাঙ্গার বিড়ম্বনা এড়াতে পাঁচ জন ও দশ জন কৃষকের দল তৈরি করে এসব উপকরণ বিতরণ করা হয়।
এ সময় ভূমিমন্ত্রী বলেন, কৃষক-বান্ধব শেখ হাসিনার সরকার কৃষি খাতে দুর্নীতি বন্ধে কঠোর অবস্থান নিয়েছে।তিনি বলেন, দুর্নীতি করা যাবে না,আওয়ামী লীগের কোনো সদস্য দুর্নীতির সঙ্গে জড়িত থাকলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। সরকারি চাকরিজীবী হলে তাকে চাকরিচ্যুত করা হবে।
মন্ত্রী এ অনুষ্ঠানে নারীদের উদ্দেশে বলেন, আপনারাও কৃষি কাজে এগিয়ে আসুন।

Leave a Reply

Your email address will not be published.