বুধবার, জানুয়ারি ২০
Shadow

পাঠ্য বইয়ের পাশাপাশি আপনার সন্তানকে ধর্মীয় নীতি শিক্ষা দিন :ইউএনও শারমিন

সিপাহী আল-আমিন :
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তার বলেছেন, প্রত্যেক শিশুকে বিদ্যালয়ে তার পাঠ্য বইয়ের পাশাপাশি ধর্মীয় অনুশাসনের নীতি শিক্ষা দিতে হবে। এবং আদব ও শিষ্টাচার শেখাতে হবে। সোমবার বিকালে মতলব উত্তর উপজেলার ৯নং দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃক আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ইউএনও শারমিন আক্তার মায়েদের উদ্দেশ্যে বলেন, একটি শিশুর জন্য মা হলেন প্রথম শিক্ষক। শিশুকে মা যে শিক্ষা দিবেন সে শিক্ষাই তার জন্য প্রকৃতগতভাবে পরিবারের পক্ষ শিক্ষা প্রথম বুনিয়াদ। প্রত্যেক মা একেকটি সন্তানের কাছে একেকটি শিক্ষা প্রতিষ্ঠান। ফলে একজন মা’ই পারে সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করার প্রথম শোপান হিসেবে কাজ করতে। তিনি মায়েদের পরামর্শ দিয়ে বলেন, পড়ার সময় পড়া এবং খেলার সময় খেলা এ নীতিতে সন্তানকে শিক্ষা দিতে হবে। এমনকি টেলিভিশনে শিক্ষামূলক অনুষ্ঠান দেখতে দিতে হবে। মনে রাখবেন আপনার সন্তানকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আপনারই। সকলেই সকলের সন্তানের প্রতি মনোযোগী হতে হবে।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মোখলেছুর রহমান। গীতা পাঠ করেন সহকারি শিক্ষক শ্যামল কুমার বাঢ়ৈ। অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মজিবুর রহমানের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক শ্যামল কুমার বাঢ়ৈর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভুইয়া, ইন্সট্রাকটর সুমন চন্দ্র সরকার, ৫নং ওয়ার্ড কাউন্সিলর আঃ মান্নান বেপারী, সাংবাদিক কারুজ্জামান হারুন, এইচএম ফারুক, কামাল হোসেন খান প্রমূখ। মায়েদের পক্ষে বক্তব্য রাখেন সেলিনা বেগম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নিশ্চিন্তপুর উবির প্রধান শিক্ষক আরিফুল হক, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ, যুগ্ম-সাধারন সম্পাদক জাকির হোসেন বাদশা’সহ স্থানীয় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবক।

Leave a Reply

Your email address will not be published.