শুক্রবার, জানুয়ারি ১৫
Shadow

শিক্ষা খাতে উন্নয়নে বর্তমান সরকার পবিত্র দায়িত্ব পালন করছে :মায়া

 

আল-আমিন, মতলব (চাঁদপুর ) প্রতিনিধি :

মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্থর উন্মোচন ও শহীদ মিনার এর ভিত্তিপ্রস্থর উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে প্রধান অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি ফলক উন্মোচন করেন। এরপর নিশ্চিন্তপুর কলেজ মাঠে এক বিশেষ সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী মায়া চৌধুরী বলেন, জনগণকে দেয়া অঙ্গীকার অনুযায়ী শিক্ষা খাতে বর্তমান আওয়ামীলীগ সরকার পবিত্র দায়িত্ব পালন করছে। সরকারের পক্ষ থেকে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হচ্ছে, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে, বৃত্তি দিচ্ছে এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব চালু করে দিয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দিনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রয়োজন। মন্ত্রী আরো বলেন, শুধু শিক্ষা খাতেই নয়। দেশের প্রতিটি খাতেই আজ উন্নয়নের জোয়াড় বইছে। শুধু মাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে, আওয়ামীলীগের কারনে। তিনি প্রধানমন্ত্রী ও নিজের জন্য দোয়া কামনা করেন।

সভায় দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহবুব হোসেন প্রধানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মমিন দেওয়ানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর আওয়ামী যুবলীগের সভাপতি ও নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল, মহিলা আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাফিয়া খাতুন এমপি, চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ওঢ়মান গণি পাটোয়ারী, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংদের সাবেক কমান্ডার কবির আহমেদ খান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবুল খায়ের সরকার, ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম জজ প্রমূখ।

আরো বক্তব্য রাখেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, মহিলা নেত্রী সরলা আক্তার, সচিব হোসেন প্রমূখ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, আমিনুল ইসলাম ও উম্মেহানী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এটিএম শহীদ্জ্জুামান রবি, নিশ্চিন্তপুর উবির প্রধান শিক্ষক আরিফুল হক, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ, ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান আরমান, সাধারন সম্পাদক ইসমাইল হোসেন ডালিম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কামাল হোসেন লস্কর, সাধারন সম্পাদক মেহেদী রনি, ছাত্রলীগের সভাপতি এসএম সেলিম রেজা, সাধারন সম্পাদক ফখরুল ইসলাম রনিসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.