শনিবার, জানুয়ারি ১৬
Shadow

সংখ্যালঘুদের বাড়িতে অগ্নিসংযোগে জড়িতদের গ্রেফতারের দাবি চরমোনাই পীরের

প্রাইম ডেস্ক :

রংপুরের সদর উপজেলার পাগলাপীর ঠাকুরপাড়া গ্রামে সংখ্যালঘুদের বাড়িতে অগ্নিসংযোগের সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। শনিবার (১১ নভেম্বর) এক বিবৃতিতে এ দাবি জানান ইসলামী আন্দোলন বাংলাদেশের এই আমির।
বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে হেয় করার জন্য ও সরকারকে বিতর্কিত করতে কোনও চক্র এ হামলা চালিয়েছে কিনা তা খতিয়ে দেখার আহ্বান জানান চরমোনাই পীর। বিবৃতিতে তিনি মন্তব্য করেন, প্রশাসন কোনোভাবেই এর দায় এড়াতে পারবে না।
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির বলেন, ‘বর্তমান সরকারের অবহেলায় উগ্ররা কটূক্তির মাধ্যমে ধর্মকে আঘাত করেই যাচ্ছে। এসব কুচক্রীদের বিচার না হওয়ায় কটুক্তি অব্যাহত আছে। ধর্ম অবমাননাকারীদের বিরুদ্ধে কঠোর শাস্তির আইন প্রণয়ন করে সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় কটূক্তির প্রতিবাদে দেশজুড়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’
ঠাকুরপাড়া গ্রামের ছেলে টিটু রায় আপত্তিকর ফেসবুক স্ট্যাটাস শেয়ার দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সংবিধান লঙ্ঘন করেছেন বলে বিবৃতিতে মন্তব্য করেন চরমোনাই পীর। একইসঙ্গে প্রতিবাদ মিছিলে পুলিশ গুলি চালিয়ে মানুষ হত্যা করে চরম ইসলামবিদ্বেষীর পরিচয় দিয়েছে বলেও অভিমত তার।
একটি ফেসবুক স্ট্যাটাস শেয়ার দেওয়ার জেরে শুক্রবার (১০ নভেম্বর) ঠাকুরপাড়া গ্রামে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ জনতার সংঘর্ষে একজন নিহত হন। আহত হয়েছেন অন্তত ২৫ জন। এছাড়া এখানকার ৩০টি হিন্দু বাড়িতে হামলা, ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়া হয়। এ ঘটনায় গ্রেফতার হয়েছেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published.