শনিবার, জানুয়ারি ১৬
Shadow

সুন্দরবনে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

নিজস্ব প্রতিবেদক :

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কাতলার খালে বুধবার সকালে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহত হয়েছে। র‍্যাবের দাবি, নিহত দুজন বনদস্যু ইউসুফ ফকির ও সদস্য রুহুল আমিন।

র‌্যাব -৮ এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমন আল রাজীব জানান, দস্যু দমনের অংশ হিসেবে বুধবার সকালে পূর্ব সুন্দরবনের কাতলার খালে অভিযান চালায় র‍্যাব। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষায় র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় আধা ঘণ্টার বন্দুকযুদ্ধ হয়। এক পর্যায়ে দস্যুরা পালিয়ে গেলে র‌্যাব সদস্যরা ঘটনাস্থল তল্লাশি চালিয়ে বনের মধ্যে দুই দস্যুর মৃতদেহ পড়ে থাকতে দেখেন র‍্যাবের সদস্যরা। স্থানীয় জেলেরা মৃতদেহ দুটি বনদস্যু ইউসুফ ফকির ও সদস্য রুহুল আমিনের বলে শনাক্ত করেন। নিহত বনদস্যুদের বাড়ি বাগেরহাট জেলার রামপাল ও মংলা উপজেলায়। তার দুজন হলেন আব্বাস বাহিনীর সদস্য ছিলেন।

কমান্ডার রাজিবের তথ্যমতে, ঘটনাস্থল থেকে ৮টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র, ১২৪ রাউন্ড গুলিসহ ডাকাতির কাজে ব্যবহৃত অন্যান্য মালামাল উদ্ধার করেছে র‍্যাব। তিনি জানান, ওই এলাকায় র‍্যাবের তল্লাশি অভিযান চলছে। নিহত দস্যুদের নামে বাগেরহাটের শরণখোলা থানায় র‌্যাব বাদী হয়ে সরকারি কাজে বাধাদান ও অস্ত্র আইনে মামলা দায়ের করেছে। তাদের লাশ শরণখোলা থানায় হস্তান্তর করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published.