বুধবার, জুন ৩
Shadow

করোনা তহবিলে সাকিবের আরও ২০ লাখ টাকা অনুদান

প্রাইম ডেস্ক :
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ছোবল পড়েছে বাংলাদেশেও। এ জন্য করোনা সংক্রমণ রোধে ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে লকডাউন ঘোষণা করা হয়েছে। এর পাশাপাশি দেশজুড়ে বন্ধ রয়েছে গণপরিবহন, শপিংমল। এমনকি অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিংও। দেশের এ সংকটময় পরিস্থিতিতে নিজ দেশের অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেজন্য এরই মধ্যে একটি দাতব্য প্রতিষ্ঠান ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ গঠন করেছেন তিনি।
করোনা মোকাবিলায় ‘দ্য মিশন সেভ বাংলাদেশ’ এর সঙ্গে মিলে তহবিল সংগ্রহ করে যাচ্ছে সাকিবের ফাউন্ডেশন। এবার সুবিধাবঞ্চিতদের সহায়তায় তাদের(দ্য মিশন সেভ বাংলাদেশ) সঙ্গে মিলে আরো একটি তহবিল সংগ্রহ করেছে তার ফাউন্ডেশন। এই ফাউন্ডেশন থেকে সাকিব আগে করোনা পরীক্ষার কিট কেনার জন্য ২০ লাখ টাকা অর্থ সংগ্রহে করে অনুদান দেন। এবার আরও ২০ লাখ টাকা অনুদান দিচ্ছে তার ফাউন্ডেশন।
সাকিব আল হাসান ফাউন্ডেশনের এবারের দেওয়া অর্থ অস্বচ্ছল পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার জন্য খরচ করা হবে। নিজের ফেসবুক পেকে এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করা সাকিব। এক ভিডিওবার্তায় সাকিব জানান, সাকিব আল হাসান ফাউন্ডেশন, মিশন সেভ বাংলাদেশ এর সহযোগিতায় এই ভয়াবহ সময়ে জাতির সুবিধাবঞ্চিত নাগরিকদের সহায়তার জন্য ২০,০০,০০০ (২০ লাখ) টাকার আরো একটি তহবিল সংগ্রহ করেছে। আপনার ব্যক্তিগত যোগ্যতা এবং সামর্থ্য অনুসারে বিশ্বাসযোগ্য সংস্থাগুলির মাধ্যমে বাড়িয়ে দিন আপনার সহযোগিতার হাত যা উপকারে আসতে পারে সেসব সুবিধাবঞ্চিত মানুষের।