শুক্রবার, এপ্রিল ২৩
Shadow

‘জঙ্গি’ সোহেলের প্রধান সহযোগী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক  :

হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলায় গ্রেপ্তার নব্য জেএমবির নেতা সোহেল মাহফুজের প্রধান সহযোগী শামীম প্রকাশ ওরফে আব্দুল্লাহকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

বৃহস্পতিবার ভোরে জেলার গোমস্তাপুর থেকে অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয় বলে অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান  জানিয়েছেন।

গত বছর ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহত হন।

এর এক সপ্তাহের মাথায় ৭ জুলাই ঈদুল ফিতরের দিন সকালে শোলাকিয়ায় ঈদ জামাতের আড়াইশ মিটারের মধ্যে এক পুলিশ চেকপোস্টে হামলা হলে দুই পুলিশ সদস্য এক গৃহবধূর মৃত্যু হয়।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সাদীপুর (কাবিলা পাড়া) গ্রামের রেজাউল করিমের ছেলে সোহেল মাহফুজ ওই দুই মামলারই আসামি। চলতি বছর ৮ জুলাই চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বোয়ালমারি বিলের একটি গভীর নলকূপের ঘরের ভেতর গোপন বৈঠক করার সময় তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার অপর দুই সহযোগী পালিয়ে যায়। তার কাছ থেকে একটি পিস্তল, দুইটি ম্যাগজিন ও আট রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার আব্দুল্লাহ জেলার গোমস্তাপুর উপজেলার নিমতলা কাঁঠালবাড়ি গ্রামের মাহতাব উদ্দিনের ছেলে ও নব্য জেএমবির উত্তরাঞ্চলের সামরিক শাখার সদস্য।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, ২০১২ সালে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জেমএবি নেতা সালমান হত্যার অন্যতম আসামি আব্দুলাহ এবং তার বিরুদ্ধে আদালতে তিনটি মামলা বিচারাধীন।

‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল্লাহ স্বীকার করেছেন, এক বছর আগে তিনি আইএসে যোগ দেন এবং হলি আর্টিজান মামলার মূল আসামি সোহেল মাহফুজকে দুইটি পিস্তল নিয়ে সার্বক্ষণিক পাহারা দিতেন’, বলেন মাহবুব আলম খান।

Leave a Reply

Your email address will not be published.