শনিবার, এপ্রিল ১৭
Shadow

রাজশাহীতে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ নিহত ৩

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর পবায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী এবং গোদাগাড়ীতে দুই পিকআপ ভ্যানের সংঘর্ষে এক ফল ব্যবসায়ী নিহত হয়েছেন।গতকাল শুক্রবার ভোর সাড়ে ৪টা ও দুপুুর আড়াইটার দিকে পৃথক এসব দুর্ঘটনা ঘটে। এসময় যাত্রীবাহী একটি বাস রাস্তার পাশের পুকুরে উল্টে গিয়ে আরও অন্তত ৩০ যাত্রী আহত হয়েছে বলে জানা গেছে।
নিহতরা হলেন- মোটরসাইকেল চালক শহিদুল ইসলাম (৩৫) ও তার স্ত্রী (নাম জানা যায়নি)। আর গোদাগাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তির নাম শামসুল হক (৪০)। সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, দুপুরে নওগাঁ থেকে রাজশাহীগামী একটি বাস মহানগরীর উপকণ্ঠে পবা উপজেলার বায়া উত্তরা হিমাগারের সামনে একটি খড়িবোঝাই ভটভটিকে পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে ওই বাসটি ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যায়। মোটরসাইকেলে থাকা নিহত দম্পতির সাত বছরের একটি মেয়েকে গুরুতর আহত অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাসটিও নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে উল্টে গিয়ে অন্তত ৩০ যাত্রী আহত হয়। খবর পেয়ে দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বাসে আটকপড়া যাত্রীদের উদ্ধার করে। এদের মধ্যে ১০ জনকে গুরুতর আহত অবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নগরীর শাহ মখদুম থানার ভারপ্রাপ্তা কর্মকর্তা (ওসি) জিল্লুর রহমান জানান, নিহতদের লাশ রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া পলাতক বাসচালক ও তার সহযোগীকে আটকে অভিযান শুরু করেছে পুলিশ। দুর্ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ওসি।
এদিকে জেলার গোদাগাড়ী উপজেলার গোপালপুর নাইস মিষ্টান্ন ভান্ডারের সামনে দুই ট্রাকের সংঘর্ষে সামসুল হক (৪০) নামে এক ফল ব্যবসায়ী নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার ভোরে নাটোর থেকে ছেড়ে আসা ফল বোঝাই একটি পিকআপ গোপালপুর এলাকায় পৌঁছলে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের রাস্তার বামপাশে দাঁড়িয়ে থাকা অপর একটি পিকআপকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে পিকআপের ওই যাত্রী ঘটনাস্থলেই মারা যান। অপর এক যাত্রী শিবগঞ্জ উপজেলার পিঠালী তলাগ্রামের মৃত্যু এনতাজ আলীর ছেলে আবুল হায়াত (৩০) এর দুই পা ভেঙে যায়। তারা দুজনই ফল ব্যবসায়ী।
গোদাগাড়ী থানার ওসি হিপজুর আলম মন্সী বলেন, ঘাতক পিকআপটির চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। আর নিহতের লাশ উদ্ধার করে রামেক হাসপাতাল মর্গে এবং আহত ব্যক্তিকে ওই হাসপাতালেই ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.