মঙ্গলবার, জানুয়ারি ২৬
Shadow

কাপাসিয়ায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ও প্রধানমন্ত্রীর ছবি সংযুক্ত পোস্টার ছিড়ে পদদলিত করার অভিযোগ

এস এম খায়রুন নাহার :
গাজীপুরের কাপাসিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ এবং শহীদ বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত পোস্টার ছিড়ে পদদলিত করার অভিযোগ পাওয়া গেছে।
১৮ নভেম্বর শনিবার সকালে কাপাসিয়া বাসষ্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটেছে। জানা যায়, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞাণ বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিরল স্বীকৃতিতে কৃষক লীগ কাপাসিয়া শাখা কর্তৃক পোস্টার উপজেলার বিভিন্ন জায়গায় লাগিয়ে দেয়া হয়েছে। এসব পোস্টার শনিবার সকালে দৃবৃত্তরা ছিড়ে পদদলিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। যাহাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ এবং শহীদ বঙ্গতাজ তাজ উদ্দীন আহমদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত ছিল।
বাংলাদেশ কৃষক লীগের সভাপতি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি মুঠোফোনে বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞাণ বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিরল স্বীকৃতিতে কৃষক লীগ কাপাসিয়া শাখা পোস্টার উপজেলার বিভিন্ন জায়গায় লাগিয়ে দেয়া হয়েছে। এসব পোস্টার শনিবার সকালে দুর্বৃত্তরা ছিড়ে পদদলিত করেছে। এ ন্যাক্কারজনক ঘটনার কথা শুনে আমি হতবাক। বঙ্গবন্ধু ও বঙ্গতাজের ছবি সম্বলিত পোষ্টার যারা ছিড়ে ফেলেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি ও আইনের আওতায় এনে বিচারের দাবী জানান।
উপজেলা কৃষক লীগ সভাপতি মোঃ আইন উদ্দিন ও সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাবলু জানান, প্রতিহিংসার রাজনীতির বশবর্তী হয়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞাণ বিষয়ক সংস্থা ইউনেস্কোর বিরল স্বীকৃতিতে কৃষক লীগ কাপাসিয়া শাখা কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ এবং শহীদ বঙ্গতাজ তাজ উদ্দীন আহমদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত পোস্টার উপজেলার বিভিন্ন স্থানে লাগানো হয়েছে। এসব পোস্টার দৃবৃত্তরা ছিড়ে পদদলিত করে জাতীয় নেতাদের অসম্মান করায় আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সভাপতি ও সাধারণ সম্পাদক আরো বলেন, এ নিন্দনীয় কাপুরোষচিত ঘটনায় কৃষক লীগসহ আওয়ামী পরিবারের সবাই মর্মাহত। যারা এ ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে সংগঠনের উর্ধতন কর্তৃপক্ষ যেন অতি দ্রæত সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করে।

Leave a Reply

Your email address will not be published.