মঙ্গলবার, এপ্রিল ২০
Shadow

গফরগাঁওয়ে শিক্ষিকার সাথে অশালীন আচরন, সড়ক অবরোধ

 নিজস্ব প্রতিবেদক :
ময়মনসিংহের গফরগাঁওয়ে রৌহা কারিগরি স্কুল এ- কলেজর এক শিক্ষিকার সাথে একই কলেজের অধ্যক্ষের অশালীন আচরনের প্রতিবাদে এবং কলেজ অধ্যক্ষের পদত্যাগের দাবীতে গতকাল সোমবার সকালে কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে গফরগাঁও-ময়মনসিংহ সড়ক দেড় ঘন্টা অবরোধ করে রাখে।
জানা গেছে, রৌহা কারিগরি স্কুল এ- কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লার বিরুদ্ধে দীর্ঘদিন যাবত একই প্রতিষ্ঠানের প্রভাষক শিউলী বেগম তার সাথে অশালীন আচরন, আপত্তিকর কথাবার্তা বলা ও মানসিক নির্যাতনের অভিযোগ করে আসছিলেন। প্রভাষক শিউলি বেগমের লিখিত অভিযোগের প্রেক্ষিতে গত বছরের ১০ আগস্ট কলেজের ব্যবস্থাপনা কমিটির সভায় কলেজ  কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা প্রভাষক শিউলি বেগমের কাছে ক্ষমা প্রার্থনা করে।
প্রভাষক শিউলি বেগম বলেন, এর এক বছর পর থেকেই অধ্যক্ষ তার সাথে পুনরায় অশালীন আচরণ করা শুরু করে। সহকর্মী শিক্ষক এমনকি সর্বশেষ ছাত্র-ছাত্রীদের সামনে তাকে আপত্তিকর, অশ্লীল কথাবার্তা বলে। এর জের ধরে কলেজের শিক্ষার্থীরা রোববার থেকে ক্লাস বর্জন করে কলেজে অবস্থান ধর্মঘট পালন করে। গতকাল সোমবার সকাল থেকে কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষের পদত্যাগ ও শাস্তির দাবীতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। সকাল সাড়ে ১০টা থেকে ১২ টা পর্যন্ত তারা কলেজ ক্যাম্পাসের সামনে গফরগাঁও-ময়মনসিংহ সড়ক অবরোধ করে রাখে। গতকাল দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ডা. শামীম রহমান কলেজ পরিদর্শন করেন। এ সময় অধ্যক্ষের বহিরাগত লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনেই প্রভাষক শিউলি বেগমকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জোয়াহেরুল ইসলাম মোল্লা বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা  ডা. শামীম রহমান বলেন, তদন্তপূর্বক অভিযোগ প্রমাণিত হলে অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.