বুধবার, মার্চ ৩
Shadow

বিশ্ব জনমত ঘুরছে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :

কৃষিমন্ত্রী মতিয়া চোধুরী বলেছেন, এই রোহিঙ্গা ১৯৭৮ সাল থেকে আমাদের দেশে আসছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া, এরশাদ সাহেব কিছু করছে ? করে নাই। কিন্তু এখন আন্তর্জাতিক ভাবে এই বিষয়টি তুলে নিয়ে  এনেছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা এখন দেখছি, আস্তে আস্তে বিশ্ব জনমত ঘুরছে। তবে এখনো অনেক দেশ মুখ খুলেনি রোহিঙ্গা ইস্যু নিয়ে। আশা করি তারাও আস্তে আস্তে মুখ খুলবে। তবে অনেক রাষ্ট্র বলছে, মিয়ানমার সরকার কাজটি ঠিক করে নি। তাহলে এটা প্রমানিত হয়, মিয়ানমার সরকার বেঠিক কাজ করছে। এটা তো আপনারা বুঝতে পারছেন। আজ শুক্রবার সকালে শেরপুরে নালিতাবাড়ী উপজেলার সন্নাসীভিটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে সৌর বাতি বিতরণকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, মিয়ানমারের প্রধানমন্ত্রী অং সান সুচি বলেছেন এখন, যারা সত্যি কারের রোহিঙ্গা তাদের আমরা ফেরত নিব। আগে তো তিনি এই ‘হা’ শব্দ টাও বলেনি। এখন মিয়ানমার সরকার রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত নিবে, এটা বলতে তারা বাধ্য হচ্ছে। কারণ আন্তর্জাতিক কূটনীতিতে শেখ হাসিনা সফল ভাবে এগিয়ে যাচ্ছেন। কাজেই কূটনীতিতে মাথা খারাপ করা চলে না। এটা ‘ধর আর মার’ এর মতো বিচার না। এখানে মাথা ঠান্ডা রেখে দৃঢ়তার সাথে কাজ করতে হয়। তা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী করে যাচ্ছেন।
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী শুক্রবার উপজেলা ৯টি ইউনিয়নের ১৫২শিক্ষা প্রতিষ্ঠানের দুই হাজার ৫৬০ জন শিক্ষার্থী, ৩৭৭ জন মসজিদের ইমাম, ৩৫১ জন মোয়াজ্জেম, ২৮ জন সেবায়েত, ১৬ জন পোরোহিত এবং ৮ জন ধাত্রীর মাঝে মোট তিন হাজার ৪৪৮টি সৌর বাতি বিতরণ করেন।
এসময় জেলা প্রশাসক মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, সেনাবাহিনীর ডিজেল প্লান প্রকল্পের ব্রিগেডিয়ার মো. শামিম, পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল হোসেন  প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.