শুক্রবার, এপ্রিল ২৩
Shadow

মাছ ধরতে গিয়ে তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক  :

বাওয়া উৎসবে পলো দিয়ে মাছ ধরতে গিয়ে তিন মাছ শিকারীর মৃত্যু হয়েছে। টাঙ্গাইলের লতিফপুর ইউনিয়নের বড়দাম বিলে মঙ্গলবার এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন- মির্জাপুর উপজেলার টাকিয়া কদমা গ্রামের একাব্বর হোসেন (৫৫), শুভুল্যা গ্রামের মজিবুর রহমান (৫৬) এবং পাশ্ববর্তী সখীপুর উপজেলার গেচুয়া গ্রামের আলী হোসেন (৫০)।

মামুদপুর গ্রামের ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম জানান, মঙ্গলবার ছিল বড়দাম বিলে মাছ শিকারের জন্য পলো উৎসব। প্রতি বছর এই দিনে এই বিলে মাছ শিকারের জন্য পলো উৎসব হয়ে থাকে। মাছ শিকারের জন্য টাঙ্গাইলের বাসাইল, সখীপুর, দেলদুয়ার ও মির্জাপুর উপজেলা ছাড়াও আশপাশের কালিয়াকৈর ও গাজীপুর জেলা থেকে শতশত সৌখিন মাছ শিকারী মাছ ধরতে আসেন। এই বিলে শৈল, বোয়াল, কাতল, কৈ, শিং, মাগুরসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকার করে থাকেন মাছ শিকারীরা। ভোর রাত থেকে মাছ শিকারীরা বিভিন্ন এলাকা থেকে পলো নিয়ে মাছ শিকারে নামেন। মাছ শিকারের এক পর্যায়ে বেশ কয়েকজন মাছ শিকারী বিলের পানিতে অসুস্থ হয়ে যান। আশপাশের লোকজন তাদের উদ্ধার করে বিলের পাড়ে নিয়ে আসলে তাদের মধ্যে একাব্বর ও আলী হোসেন মারা যান। গুরুতর অবস্থায় মজিবুর রহমানকে কুমুদিনী হাসপাতালে আনা হলে সন্ধ্যায় তারও মৃত্যু হয়। কি কারণে তাদের মৃত্যু হয়েছে তা কেউ বলতে পারছেন না। তবে স্থানীয় লোকজনের ধারণা হার্টঅ্যাটাক বা অজ্ঞাত কোন রোগে তাদের মৃত্যু হতে পারেন।

লতিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন বলেন, মাছ শিকার করতে এসে তাদের মৃত্যু হয়েছে বলে তিনি জানতে পেরেছেন। তাদের মধ্যে একাব্বর হোসেন লতিফপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক। তবে কি কারণে তাদের মৃত্যু হয়েছে সে বিষয়ে তিনি কিছু বলতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published.