মঙ্গলবার, মার্চ ২
Shadow

ঢাকাকে হারালো রংপুর রাইডার্স

প্রাইম খেলাধুলা  :

ঢাকা ডায়নামাইটসের সামনে টার্গেট ছিল মাত্র ১৪৩ রান। কিন্তু বেশ হাড্ডাহাড্ডি লড়াই করেও জিততে পারেলো না ঢাকা । শেষ ওভারে বোলার পেটেলের উইকেট শিকারে মাত্র ৩ রানের জন্য রংপুরের কাছে হারতে হলো ঢাকা ডায়নামাইটসকে। শেষ পর্যন্ত ৩ রানে জয় পেল মাশরাফি বাহিনীর রংপুর।

টানা তিন ম্যাচে হারের পর আগের দিন সিলেট সিক্সার্সকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় রংপুর। মঙ্গলবার বিপিএলের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটাও ভালো করে তারা। ব্রেন্ডন ম্যাককালামের সঙ্গে গেইলের ওপেনিং জুটিতে আসে ৩৬ রান। সেখানে ম্যাককালামের অবদান মাত্র ৬ রান। এরপর মোহাম্মদ মিঠুনকে নিয়ে জুটি গড়েন গেইল। অষ্টম ওভারের প্রথম বলে আউট হন এই ক্যারিবিয়ান। দলের রান তখন ৭২। গেইলের ৫১। মাত্র ২৮ বলে ৫টি চার ও ৪টি ছক্কার সাহায্যে এ রান করেন তিনি।

এবারের বিপিএলে দুই জায়ান্টের এই লড়াইটা জমিয়ে তুলতে রংপুরের দরকার ছিল নিয়মিত উইকেট। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নতুন বল হাতে ইনিংসের প্রথম ওভারের দ্বিতীয় বলেই শিকারের পথটা দেখিয়ে দিলেন অন্যদের। সুনিল নারিন ০ রানে আউট। চতুর্থ ওভারেই ঢাকা নেতা সাকিব আল হাসান নেই (১১) সোহাগ গাজীর কারণে। কিন্তু তারপরও রংপুরের সামনে আতঙ্কের মতো হুমকি দিয়ে যাচ্ছে হার।

শুরুতে ঝড় তুললেন ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল। চার-ছক্কার ফুলঝুরি ছোটালেন। টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেই থেমেছেন। কিন্তু তারপরও বড় সংগ্রহ পায়নি মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। মাঝের দিকের ব্যাটসম্যানদের ধীর গতির ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪২ রানের সংগ্রহ পায় দলটি। ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান নিলেন অল্প খরচে ৫ উইকেট।

রংপুর রাইডার্স : ১৯.৫ ওভারে ১৪২/১০ (ম্যাককালাম ৬, মিথুন ২২, গেইল ৫১, নাফিস ৯, মাশরাফি ১৫, পেরেরা ১৫, বোপারা ১২, জিয়া ৪, গাজী ০, মালিঙ্গা ১*, রুবেল ০; আফ্রিদি ২/৩৯, মোসাদ্দেক ১/৪, সাকিব ৫/১৬, আমির ১/৩৪)।

Leave a Reply

Your email address will not be published.