সোমবার, জানুয়ারি ১৮
Shadow

সাবেক প্রধান বিচারপতিকে নিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ, দুই সাংবাদিক আটক

নিজস্ব প্রতিবেদক  :

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পদত্যাগ নিয়ে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের অভিযোগে একটি অনলাইন পোর্টালের দুই সাংবাদিককে গ্রেফতার করেছে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ। সোমবার (২০ নভেম্বর) দিবাগত মধ্য রাতে তাদের ত্রিশাল থেকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (২১ নভেম্বর) বিকালে পুলিশ সুপার কার্যালয়ের মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

গ্রেফতার হওয়া দুই সাংবাদিক হলেন— লায়েস মন্ডল (২৬) ও মো. ছাবিদ (২০)। ত্রিশাল নিউজ ডটকম নামের একটি অনলাইনের সাংবাদিক তারা।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ১৬ নভেম্বর ত্রিশাল নিউজ ডটকম নামের অনলাইন পোর্টালে সদ্যবিদায়ী প্রধান বিচারপতি এস কে সিনহাকে নিয়ে মনগড়া ও বিভ্রান্তিকর প্রতিবেদনে প্রকাশ করা হয়। ওই খবরে বলা হয়, সাবেক প্রধান বিচারপতিকে মাথায় অস্ত্র ঠেকিয়ে ছুটি নিতে এবং দেশত্যাগে বাধ্য করা হয়েছে। এতে আরও বলা হয়, এস কে সিনহার ছোট ভাই ও শ্যালককে উঠিয়ে নিয়ে তাদের ক্রসফায়ারের ভয় দেখানো হয়েছে এবং তাদের দিয়ে সাবেক প্রধান বিচারপতির কাছে ফোন করানো হয়েছে যেন তিনি তার স্ত্রীকে নিয়ে দেশে ফিরে না আসেন।

পুলিশ সুপার বলেন, রাষ্ট্রকে অস্থির করার জন্য একটি চক্র উসকানিমূলক সংবাদ প্রচার করেছে। সংবাদটি মিথ্যা এবং বানোয়াট। সাধারণ মানুষকে বিভ্রান্ত করার জন্য এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এটা বিভিন্ন স্পর্শকাতর খাতে দায়িত্বরত ব্যক্তিদের জন্য এ ধরনের সংবাদ বিব্রতকর।

পুলিশ সুপার আরও জানান, গ্রেফতার হওয়া লায়েস ওই পোর্টালের অন্যতম কর্ণধার। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন তার আইডি থেকেই সংবাদটি পোস্ট করা হয়েছে। তাদের সঙ্গে আরও কয়েকজন জড়িত আছে বলেও স্বীকারোক্তি দিয়েছে তারা।

গ্রেফতার দুই সাংবাদিকের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published.