শুক্রবার, সেপ্টেম্বর ২৫
Shadow

শ্রীপুরে বখাটেদের উত্যক্তে আত্মহত্যা চেষ্টা কিশোরী

শ্রীপুর প্রতিনিধি :

গাজীপুরের শ্রীপুরে ডোয়াইবাড়ী গ্রামে এলাকার বখাটেদের উত্যক্তের কারনে এক উচ্চমাধ্যমিক পড়–য়া কিশোরীর (১৮) আত্মহত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় বখাটেদের ভয়ে কিশোরীর পরিবার এখনো আইনগত ব্যবস্থা নিতে পারেনি বলে জানিয়েছে। ওই কিশোরী শ্রীপুরের মিজানুর রহমান খান মহিলা কলেজের চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে। সে বর্তমানে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

কিশোরীর পরিবারের ভাষ্য অনুযায়ী, বেশ কিছুদিন ধরেই ডোয়াইবাড়ী গ্রামের মাহাবুরের ছেলে লুৎফুর রহমান, মুজিবুর রহমানের ছেলে রাজু ও স্থানীয় আশিক নামের এক যুবক ওই শিক্ষার্থীকে বাড়ির আশপাশে বের হলেই বিভিন্ন ধরনের অসৌজন্যেমূলক আচরণ, নানা ধরনের কুরুচিপূর্ণ কথা বলে উত্ত্যক্ত করতো। এ বিষয়ে উত্যক্তকারী ও অভিভাবকদের বারবার সতর্ক করা হয়েছিল। এদের উত্যক্তের কারনে একপর্যায়ে কিশোরীটি গৃহবন্দি হয়ে পড়েন। সে বাহিরে বের হলেই উত্যক্তকারীরা দলবেধে পিছু নিত। এতেই কিশোরীটি মানসিকভাবে ভেঙ্গে পড়েন। এর জের ধরে ওই ছাত্রী গত ০৩ আগষ্ট দিবাগত রাত চারটার দিকে জমিতে ব্যবহারের জন্য ঘরে থাকা কীটনাশক পান করে আতœহত্যার চেষ্টা করেন। এ বিষয়টি পরিবারের সদস্যদের নজরে আসলে কিশোরীকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা: এএসএম ফাতেহ্ আকরাম জানান, হাসপাতালে আনার সাথে সাথেই তার পাকস্থলী পরিষ্কার করে তাকে চিকিৎসা দেয়া হয়েছে। এখনো কিশোরীটি হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও সে শঙ্কামুক্ত।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরিফিন জানান, ছাত্রীর পরিবার বিষয়টি তাঁর কাছে এসেছিল। তাদের থানায় গিয়ে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। এছাড়াও পরিবারটিকে আইনগত সহায়তা দেয়ার জন্য সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান খান বলেন,এ বিষয়ে এখনো থানায় কোন অভিযোগ জমা হয়নি। তবে ভুক্তভোগী কিশোরীর পরিবারের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।