মঙ্গলবার, সেপ্টেম্বর ২৯
Shadow

তিশা-ফারহানের ‘লজ্জা’

প্রাইম বিনোদন :

লজ্জা নারীর ভূষণ। কিন্তু সমাজের চাপে এই ভূষণ যখন নারীর গলার ফাঁস হয়ে বসে যায়, তখন নারীর অবস্থা হয় মৃত্যু সমান। এরকমই একটি সামাজিক গল্প ভাবনা নিয়ে নির্মাণ করা হয়েছে, ওয়েব ফিল্ম লজ্জা। এই ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন দুই জনপ্রিয় অভিনয় শিল্পী নুসরাত ইমরোজ তিশা এবং মুশফিক ফারহান।

মুনতাহা বৃত্তার রচনায় এই ফিল্মটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা হাবিবুর রহমান হাবিব।
কাহিনী প্রসঙ্গে জানা যায়, এলাকায় নতুন আসে সাবিলা ও তার পরিবার। সাবিলাকে প্রথম দেখাতেই মুগ্ধ হয়ে যায় ইরফান। ইরফান সাবিলাকে এরপর নানাভাবে সাহায্য করে তাকে জানিয়ে দিতে থাকে নিজের মুগ্ধতার কথা। কিন্তু সাবিলা যেন এক স্থির পাথর, তার কোন অনুভূতি নেই। ইরফান সাবিলার এই অবহেলা আর সহ্য করতে না পেরে তাকে জানিয়ে দেয় মনের ভালোবাসার কথা। সাবিলা ইরফানকে উত্তরে বলে, সে কখনো ইরফানের হবে না কারণ তাকে বয়ে বেড়াতে হচ্ছে এক লজ্জাময় অতীতের ভার। আর এই অতীত সহ্য করা ইরফানের পক্ষে সম্ভব নয়। ইরফান চেষ্টা করে সাবিলার বিষয়ে তার পরিবারকে বোঝাতে কিন্তু ইরফানের পরিবার তীব্র ঘৃণায় সাবিলাকে মেনে নিতে অস্বীকার করে। এলাকায় জানাজানি হয়ে যায় সাবিলার অতীত লজ্জার কথা। সাবিলারা আবার এলাকা ছেড়ে চলে যাবে স্থির করে। ইরফান কি পারবে সাবিলাকে আটকাতে! এভাবেই এগিয়ে যায় গল্প।
ওয়েব ফিল্মটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন, আবদুল্লাহ রানা, শিল্পী সরকার অপু, সিয়াম নাসির, নিকুল কুমার মণ্ডল এবং আরও অনেকে।
মাস্টার কমিউনিকেশনস-এর প্রযোজনায় নির্মিত এই ওয়েব ফিল্মটি দেখা যাবে ৭ অগস্ট থেকে আড্ডাটাইমস অ্যাপস-এর স্ক্রিনে।