বুধবার, মার্চ ৩
Shadow

বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল হলেও ভোটে নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক  :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সাংগঠনিকভাবে হয়তো বিএনপি দুর্বল, কিন্তু ভোটে তাদেরকে দুর্বল ভাবলে ভুল হবে। বুধবার চাঁপাইনবাবগঞ্জ শহরের হরিমোহন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জনসভায় এসব কথা বলেন তিনি।

বিএনপিকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, নির্বাচন চলে এসেছে তাই বিএনপি আর আন্দোলন করতে পারবে না। তাদের (বিএনপি) মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। বিএনপির এখন একমাত্র পুঁজি কথামালার চাতুরি ছাড়া আর কিছু নেই। বিএনপি মানুষ পুড়িয়ে হত্যা করেছে। এখনও সেসব মানুষের আত্মীয়-স্বজনের কান্নার আহাজারি শোনা যায়। তাদের হাত আজও রক্তে রঞ্জিত।

ওবায়দুল কাদের আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, বিএনপি সাংগঠনিকভাবে দুর্বল কিন্তু জামায়াত আর বিএনপির ভোট যুক্ত হলে ভোটের শক্তি তাদের রয়েছে। সেই কারণে দলের মধ্যে বিভেদ রাখলে চলবে না। প্রতিপক্ষ সেই দুর্বলতার সুযোগ নেবে। তিনি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে গণসংযোগ করার আহ্বান জানান।

সেতুমন্ত্রী বলেন, যে রাস্তাঘাট দেয় না, বিদ্যুৎ দেয় না, ইন্টারনেট দেয় না তাদের ভোট দেবেন না। যারা উন্নয়ন করে তাদের ভোট দেবেন। প্লিজ ভুল করবেন না। রাজনৈতিক আদর্শ আর ভোটকে এক করবেন না। করলে আবারও হাওয়া ভবন অন্ধকার।

তিনি বলেন, ‘আগামী নির্বাচনে নারী ভোটার ও তরুণ ভোটার শেখ হাসিনার প্রধান হাতিয়ার। একজন রাজনীতিকের জীবনে মানুষের ভালোবাসার চেয়ে বড় আর কিছু নেই। তাই মানুষের ভালোবাসা পেতে হলে সৎ হতে হবে, মানুষকে ভালোবাসতে হবে।’

আওয়ামী লীগ জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ এমপি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.