শুক্রবার, মে ৭
Shadow

শেখ হাসিনা বিশ্বে মানবতাবাদী নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত :যুবলীগ

নিজস্ব প্রতিবেদক :

রোহিঙ্গা ইস্যুতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা উল্লেখ করে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, ১৯৭১ সালে কোটি বাঙালি শরণার্থীকে আশ্রয় দিয়ে ভারতের তত্কালীন নেত্রী ইন্দিরা গান্ধী বিশ্বনন্দিত হয়েছিলেন। আর ২০১৭ সালে মিয়ানমারের লাখো রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বিশ্ববাসীর কাছে মানবতাবাদী নেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন শেখ হাসিনা। আর পরাস্ত হয়েছেন অং সান সুচি।

মঙ্গলবার খিলগাঁও ত্রিমোহনী কবরস্থান সংলগ্ন মাঠে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের ৭৫ নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক কাউন্সিলে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট কাউন্সিলের উদ্বোধন করেন।

ওমর ফারুক চৌধুরী বলেন, শেখ হাসিনা প্রমাণ করেছেন মানুষের পাশে দাঁড়ানোর জন্য নোবেল লরিয়েট নয়, দরকার নোবেল ওয়ার্কার। এ কারণে ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে মাদার অব হিউম্যানিটি খেতাবে ভূষিত করেছে ব্রিটিশ মিডিয়া।

নাসিরাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মনির হোসেন মোল্লার সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন হারুনুর রশীদ, কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু প্রমুখ। সম্মেলন শেষে নাসিরাবাদ ইউনিয়ন যুবলীগ কমিটি বিলুপ্ত করে ৭৫ নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করা হয়।  সভাপতি পদে মনির হোসেন মোল্লা, সহ-সভাপতি পদে আমজাদ হোসেন ও মো. জুয়েল, সাধারণ সম্পাদক পদে মাহবুবুল ইসলাম রাসেল, যুগ্ম সম্পাদক পদে আব্দুল্লাহ আল মোমেনকে নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published.