শুক্রবার, মে ৭
Shadow

আইভীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মিথ্যা: দুদক

নিজস্ব প্রতিবেদক  :

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে উত্থাপিত দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন ও মিথ্যা বলে প্রমাণিত হয়েছে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই সঙ্গে মেয়রের বিরুদ্ধে উত্থাপিত দুর্নীতির অভিযোগ অনুসন্ধান সমাপ্ত ঘোষণা করেছে দুদুক। মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী দুদুক থেকে এ সংক্রান্ত একটি চিঠি পেয়েছেন। মঙ্গলবার গণমাধ্যমের কাছে তিনি বিষয়টি স্বীকার করে বলেন, সোমবার বিকেলে চিঠিটি তার হাতে এসেছে।

সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, মেয়র আইভী পঞ্চবটিতে পার্ক নির্মাণ, শহরে একাধিক বহুতল ভবন নির্মাণ করে দোকান ও ফ্ল্যাট বরাদ্দে ব্যাপক দুর্নীতি করেছেন বলে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ওই অভিযোগ করেন। ২০১৫ সালে এমপি শামীম ওসমান মেয়র আইভীর বিরুদ্ধে এই সব অভিযোগ উত্থাপন করেছিলেন।

দুদকের সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মাদ মুনীর চৌধুরী স্বাক্ষরিত ওই চিঠিতে (স্মারক নং-দুদক/অনু: ও তদন্ত-১/অনু:-২০৭/নারায়ণগঞ্জ/২০১৫) বলা হয়, অভিযোগের সত্যতার পেছনে কোনো প্রমাণ না পাওয়ায় এসব অভিযোগের ‘অনুসন্ধান’ পরিসমাপ্ত করেছে দুুর্নীতি দমন কমিশন (দুদক)। চিঠির অনুলিপি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন দপ্তরে দেয়া হয়েছে। এছাড়া চিঠির একটি অনুলিপি সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকেও দেয়া হয়েছে।