সোমবার, মার্চ ৮
Shadow

করোনা মোকাবিলায় ১০ নির্বাহী আদেশে সই করলেন বাইডেন

প্রাইম আন্তর্জাতিক  :

হোয়াইট হাউজে পা রেখেই ১৫ নির্বাহী আদেশে সই করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এবার করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় ১০টি পৃথক নির্বাহী আদেশে সই করেছেন তিনি।

প্রশাসনের পক্ষ থেকে ১০০ দিনের মধ্যে ১০ কোটি মানুষকে টিকার আওতায় নিয়ে আসার পরিকল্পনার ও এক মাসের মধ্যে ১০০টি কমিউনিটি টিকাকেন্দ্র স্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে এসব আদেশে। ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট বিভাগকে এসব কমিউনিটি টিকাকেন্দ্র স্থাপন করতে নির্দেশনা দেওয়া হয়।
গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় হোয়াইট হাউসে নির্বাহী আদেশে সই করার পর করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে বক্তব্য দেন জো বাইডেন। সেখানে তিনি এসব তথ্য জনিয়ে বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধে যত না মানুষ মারা গেছে, করোনার মৃত্যু হয়েছে তার চেয়ে বেশি। এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসার জন্য সময় লাগবে। এই পরিস্থিতি থেকে উত্তরণ ঘটবে, আমরা এই মহামারিকে পরাজিত করব।
গতকাল নিজ প্রশাসনের ১০০ পৃষ্ঠার কৌশলপত্র প্রকাশ করেন বাইডেন। করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতা বৃদ্ধি, টিকা সরবরাহ ত্বরান্বিত করা, টেস্টিং বাড়ানো ও অন্যান্য জনস্বাস্থ্য বিষয়কে প্রাধান্য দিয়েছেন তিনি।