বুধবার, এপ্রিল ১৪
Shadow

পাগলা থানায় সংঘাত এড়াতে আ.লীগ ২ গ্রুপের জনসভা স্থগিত 

গফরগাঁও ময়মনসিংহ প্রতিনিধি : 
ময়মনসিংহের পাগলা থানাধীন সাহেব আলী একাডেমীতে জনসভা স্থগিত ।ময়মনসিংহ ১০ গফরগাঁও নির্বাচনী এলাকার সাবেক এম.পি বীর মুক্তিযোদ্ধা  ক্যাপ্টেন (অবঃ) গিয়াস উদ্দিন আহমেদ ও বর্তমান এম.পি ফাহমী গোলন্দাজ বাবেল সংঘাত এড়ানোর জন্য নিজেদের জনসভা স্থগিত  করে।
 গফরগাঁওয়ের সাবেক এম.পি ক্যাপ্টেন (অবঃ) গিয়াস উদ্দিন আহমেদ, মহান বিজয় দিবস উপলক্ষ্যে ১৬ ডিসেম্বর পাগলা সাহেব আলী একাডেমীতে মহান বিজয় দিবস উদযাপন, জনসভা ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। প্রতিবাদে বর্তমান এম.পি ফাহমী গোলন্দাজ বাবেল সমর্থক যুবলীগ ও ছাত্রলীগের ব্যানারে পাল্টা কর্মসূচী ঘোষনা করে। উভয় পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষনা করায় এলাকায় উত্তেজনা ও আতঙ্ক সৃষ্টি হয়।
মহান বিজয় দিবসের অনুষ্ঠান সফল ও ব্যাপক জনসমাগমের প্রস্তুতি নেওয়ার জন্য ২০০/২৫০ মোটর সাইকেল শোভা যাত্রাসহ সাবেক এম.পি ক্যাপ্টেন (অবঃ) গিয়াস উদ্দিন আহমেদ এলাকায় প্রবেশ করে।
 পরদিন উপজেলার টাংগাব ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন সাগরের নেতৃত্বে ২০/২৫ টি মোটর সাইকেল বহর নিয়ে নিগুয়ারী ইউনিয়ন ত্রিমোহনী বাজারে অনুষ্ঠেয় এমপি বাবেল গ্রæপের বর্ধিত সভায় যোগ দিতে যাচ্ছিল। এ সময় দু-গ্রæপের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে মোফাজ্জল হোসেন সাগরসহ কয়েকজন আহত হয়। গত বৃহস্পতিবার ফাহমী গোলন্দাজ বাবেল অনুগত টাঙ্গাব ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাসদু লোকজন নিয়ে বারইহাটি বাজারে সাবেক এম.পি’র কর্মী নাসিরের উপর চড়াও হয়। এ ঘটনায় বারইহাটিসহ পাশ^বর্তী গ্রামের লোকজন সাবেক এম.পির পক্ষে ঐক্যবদ্ধ হয়। তারা মাসুদ চেয়ারম্যানকে ঘেরাও করে ফেলে। খবর পেয়ে তাকে উদ্ধারের জন্য টাঙ্গাব ইউনিয়ন আওয়ামীলীগ নেতা হাফিজ উদ্দিন মাষ্টার গফরগাঁওয়ের কিছু নেতা কর্মি নিয়ে বারইহাটি বাজারে আসে। তাদেরকেও এলাকাবাসী ঘেরাও করে ফেলে। উদ্ভুত পরিস্থিতিতে পাগলা থানা পুলিশ তাদেরকে উদ্ধার করে নিয়ে আসে এবং নিরাপত্তার স্বার্থে এলাকায় বি.জি.বি টহল দেয়। দুই পক্ষের মারমুখী অবস্থানের কারনে পাগলা সাহেব আলী একাডেমীতে দু পক্ষই নিজেদের কর্মসূচী ও জন সভা স্থগিত ঘোষণা করে। এলাকায় এখনও দু পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।