বুধবার, মার্চ ৩
Shadow

শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে শিগগিরই বৈঠক :মন্ত্রিপরিষদ সচিব

প্রাইম ডেস্ক :

শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে কিনা সে বিষয়ে চলতি সপ্তাহে বা আগামী সপ্তাহে ৫/৬ দিনের মধ্যে আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বসছে সরকার। সেখানে পরিবেশ পর্যবেক্ষণ করে শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে দ্রুত সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অনলাইনে মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো আলোচনা বা সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম বলেন, এ বিষয়ে বেশ ভালো আলোচনা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়কে বলা হয়েছে সংশ্লিষ্ট সবাইকে ডেকে নিয়ে বসে আলোচনা করে একটা সিদ্ধান্তে আসতে বলা হয়েছে।

তিনি বলেন, তারা একটি বিষয় পর্যালোচনা করবে শিক্ষা-প্রতিষ্ঠান খুলবে কিনা, কখন খুলবে, দ্রুত খোলা যায় কিনা, কি পদ্ধতিতে খোলা হবে। অনেক দিন হয়ে গেছে লেখাপড়া বন্ধ আছে। অন্যান্য দেশে স্কুল-কলেজ খোলা আছে ভার্চুয়ালি। সেই দৃষ্টিকোণ থেকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, আপনারা বসে চিন্তা-ভাবনা করেন কিভাবে স্কুল-কলেজ খুলে দিতে পারি ।

তিনি আরও বলেন, গ্রামগঞ্জে দেখা যাচ্ছে ছেলে-মেয়েরা ফ্রিলি মুভ করছে। সেক্ষেত্রে স্কুল….। তবে, প্রধানমন্ত্রী বলেছেন শিক্ষক-কর্মচারীদের ভ্যাকসিন আগে নিশ্চিত করতে হবে।