মঙ্গলবার, এপ্রিল ২০
Shadow

সেই দুই শিশুকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক  :

রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী একটি তেলবাহী ট্রেনকে দূর্ঘটনার হাত থেকে বাঁচিয়ে দিয়েছিল শিহাব ও টিটন নামের ২ শিশু। এই সাহসী ও বুদ্ধিমত্তার পরিচয় দেয়ার জন্য রেলওয়ের পাবনার পাকশী বিভাগীয় অফিস ওই ২ শিশুকে সংবর্ধনা প্রদান করেছে।

বুধবার বেলা ১টার দিকে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় কার্যালয়ের সম্মুখে এ সংবর্ধনা দেওয়া হয়। পাকশী রেলওয়ে বিভাগের পক্ষ থেকে শিশু ২টিকে ১৩,৫০০ টাকা করে নগদ অর্থসহ সাহসী ভূমিকা রাখার জন্য তাদেরকে ক্রেস্ট প্রদান ও ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। এছাড়াও স্থানীয় আওয়ামীলীগের নেতারা ২ শিশুকে ৫,০০০ টাকা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন পাকশী রেলওয়ে বিভাগের ম্যানেজার (ডিআরএম) অসিম কুমার তালুকদার, ডিএসটিই আবুহেনা মোস্তফা আলম, ডিটিও শওকত আমিল মোহসিন, এটিও পাকশী মোঃ নাসির উদ্দিন প্রমুখ।

উল্লে­খ্য, ১৬ ডিসেম্বর রাজশাহী বাঘায় ৩২টি বগির একটি তেলবাহী ট্রেন তেল নিয়ে খুলনা দিকে যাত্রা করছিল। বাঘা উপজেলার আড়ানী স্টেশনের ৪০০ মিটোর পূর্বে রেল লাইন ভাঙা দেখে স্থানীয় এই ২ শিশু নিজের শরিরের একটি লাল মাফলার নিয়ে উচু করে উড়াতে থাকে। ট্রেনের চালক শিশু ২টির লাল কিছু উড়ানো দেখে ট্রেনটি থামিয়ে দেয়।

বিষয়টি নিকটস্থ স্টেশনে জানানো হলে স্টেশন মাস্টার নিশ্চিত করেন রেল লাইন স্লিপার ভাঙা রয়েছে। তখন ট্রেনটি থামিয়ে দেয়া হয়। ২ সাহসী শিশু হলেন বাঘা উপজেলার ঝিনা গ্রামের সুমন আলীর ছেলে সিহাব রহমান (৬) ও একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে টিটোন আলী (৭)। তারা ২ জন ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও দ্বিতীয় শ্রেণির ছাত্র।

শিশু শিহাব ও টিটনের সাহসী এবং বুদ্ধিমত্তায় তেলবাহী ট্রেনটি দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে।