রবিবার, ফেব্রুয়ারি ২৮
Shadow

ক্রিকেটার মিরাজ জমির দলিল হাতে পেলেন

প্রাইম খেলাধুলা  :

খুলনা মহানগরীতে জমি পেলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। মুজগুন্নী এলাকায় তিন কাঠার একটি প্লট পেয়েছেন তিনি।
খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসানুল হক মিয়া ক্রিকেটার মিরাজের হাতে জমির দলিলটি হস্তান্তর করেন। ওই প্লটের রেজিস্ট্রি বাবদ মিরাজকে খরচ করতে হয়েছে মাত্র এক হাজার এক টাকা। আর ওই প্লটের ওপর বাড়ি নির্মাণ করে দেবে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ)।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে কেডিএ ভবনের মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত জমির দলিল মিরাজের হাতে তুলে দেয়া হয়।

দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, খুলনার জেলা প্রশাসক মো: আমিন উল আহসানসহ কেডিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কেডিএ সূত্র জানায়, মিরাজকে নগরীর মুজগুন্নি আবাসিক এলাকার এন ৪৪ নম্বরের প্লটে ৩.৬ কাঠা জমির দলিল দেয়া হয়েছে। এ প্লটের বাজারমূল্য ৫৭ লাখ টাকা। মিরাজের পরিবারের কাছ থেকে এক হাজার এক টাকা প্রতীকী মূল্য নিয়ে জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে কেডিএর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আহসানুল হক বলেন, ‘বাংলাদেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টজয়ের স্বীকৃতিস্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহেদী মিরাজকে খুলনা শহরে আবাসন সুবিধা প্রদানের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুমোদন অনুযায়ী প্রতীকী মূল্যে মাত্র এক হাজার এক টাকায় জমি বরাদ্দ, দখল ও দলিল সম্পাদন করে মিরাজের কাছে হস্তান্তর করা হয়।’

দলিল হাতে পেয়ে মিরাজ বলেন, ‘জমির দলিল পেলাম। বাড়ির কাজ শিগগিরই শুরু হবে। প্রধানমন্ত্রী বাড়ি করে দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তিনি তা রক্ষা করেছেন। আমার ও আমার পরিবারের পক্ষ থেকে জমি দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি অসীম কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মিরাজের বাবা জালাল হোসেন বলেন, এ উপহার পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি অসীম কৃতজ্ঞতা জানাচ্ছি। সাংবাদিকদেরও ধন্যবাদ জানাচ্ছি, যাদের লেখার কারণে আমাদের পরিবারের অবস্থা সম্পর্কে জানতে পেরেছেন প্রধানমন্ত্রী।
জমি পাওয়ার পেছনে মিরাজের মামা খুলনা জেলা প্রশাসনের সাবেক এনডিসি আতিকুল ইসলাম, যিনি বর্তমানে সহকারী কমিশনার (ভূমি) ঢাকার ধানমন্ডিতে কর্মরত, অনেক দৌড়াদৌড়ি করেছেন। তার কাছেও আমরা অনেক ঋণী।
স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসন, কেডিএর চেয়ারম্যানসহ যারা এ জমি পাওয়ার পেছনে সহযোগিতা করেছেন, তাদেরকেও ধন্যবাদ জানান মিরাজের বাবা।
নগরীর খালিশপুরের হাউজিং স্টেটের বিআইডিসি রোডের নর্থ জোন বি ব্লকের ৭ নম্বর প্লটের ভাড়ার টিনের ছাউনি ঘেরা বাঁশের বেড়ার ঘরে বেড়ে ওঠেন ক্রিকেট বিশ্বের আলোচিত তারকা মেহেদী হাসান মিরাজ।